About Me

header ads

করোনাতঙ্কে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধের দাবিতে পথ অবরোধ স্থানীয় জনতার!


ডেস্কও ওয়েব ডেস্কঃ করোনা সংক্রমণের আশঙ্কায় আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধের দাবিতে কৈলাশহর মনু ল্যান্ড কাস্টমস এলাকায় পথ অবরোধ করল স্থানীয় জনতা। এ নিয়ে কৈলাশহর পুরো পরিষদ এলাকায় অবস্থিত ভারত বাংলাদেশ আন্তর্জাতিক সীমান্তে মনু ল্যান্ড কাস্টম এলাকায় সোমবার সকাল থেকেই তীব্র উত্তেজনা তৈরি হয়।
ঘটনার খবর পেয়ে কৈলাশহর পৌর পরিষদের অতিরিক্ত মুখ্য কার্যনির্বাহী আধিকারিক ও কৈলাশহর থানার পুলিশ এবং  টিএসআর বাহীনি ছুটে আসে। এলাকাবাসীর অভিযোগ এই মনু  ল্যন্ড কাস্টম দিয়ে আমদানি রপ্তানি হলে পার্শ্ববর্তী দেশ বাংলাদেশ থেকে কৈলাশহরে করোণা সংক্রামন হতে পারে এই ভয়ে কৈলাশহর বাসীরা আতঙ্কে দিন কাটাচ্ছেন। তাদের দাবি যতদিন পর্যন্ত করুণা মুক্ত না হচ্ছে, ততদিন এই এক্সপোর্ট ইমপোর্ট বন্ধ রাখা হোক। শুল্ক আমদানীর দিক দিয়ে মনু ল্যন্ড কাস্টম রাজ্যে দ্বিতীয় স্থানে রয়েছে। কৈলাশহর মনু অত্যন্ত জনবহুল এলাকায় অবস্থিত। পাশাপাশি কোন ধরনের পরিকাঠামো নেই এই স্থলবন্দরে। তাই স্থানীয়দের দাবি আপাতত কৈলাশহর মনু ল্যান্ড কাস্টমস দিয়ে আমদানি রপ্তানি বাণিজ্য বন্ধ রাখা হোক।
স্থানীয়দের সড়ক অবরোধের খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান কৈলাশহর পৌর পরিষদের ভাইস চেয়ারপার্সন নিতীশ দে। তিনি কথা বলেন স্থানীয়দের সাথে। পরে তিনি সংবাদ প্রতিনিধিদের মুখোমুখি হয়ে জানান কৈলাশহর স্থল বন্দরের ভৌগোলিক অবস্থান অন্যান্য জায়গার চেয়ে আলাদা। তাই বর্তমান পরিস্থিতি বিবেচনা করে রাজ্য সরকার যেন এই স্থলবন্দরটি চালু করার  সিদ্ধান্তের বিষয়ে পুনর্বিবেচনা করে তার জন্য তিনি কৈলাসহর বাসীর পক্ষ থেকে রাজ্য সরকারের নিকট আবেদন জানান।
এইদিন কৈলাশহর মনু ল্যান্ড কাস্টমস দিয়ে কোন ধরনের মালবাহী লড়ি বাংলাদেশ থেকে রাজ্যে প্রবেশ করেনি বলে খবর। স্থানীয়রা তাদের দাবিতে অনড় থাকে। এই পরিস্থিতিতে রাজ্য সরকার কি সিদ্ধান্ত গ্রহণ করে সেটাই এখন দেখার।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য