About Me

header ads

মেয়াদ উত্তীর্ণ হয়ে যাওয়া গাড়িগুলির বিরুদ্ধে ব্যবস্থা না নিতে নির্দেশ!


ডেস্কও ওয়েব ডেস্কঃ  কেন্দ্রীয় সড়ক পরিবহণ ও মহাসড়ক মন্ত্রকের তরফে গত ৩০শে মার্চ এক নির্দেশ জারি করে বলা হয় ১৯৮৯ এর কেন্দ্রীয় মোটরগাড়ি আইন এবং ১৯৮৮র মোটরগাড়ি আইনের সঙ্গে সম্পর্কিত নথিপত্রের মেয়াদ বাড়ানো হয়েছে।
সড়ক পরিবহণ মন্ত্রকের ওই নির্দেশিকায় আরও বলা হয়েছে, লকডাউনের জন্য গাড়ির নথিপত্রের মেয়াদ উত্তীর্ণের সময়সীমা বাড়ানো হবে। সেই অনুসারে, গত ১ ফেব্রুয়ারি থেকে আগামি ৩০ জুন অব্ধি যেসব নথিপত্রের মেয়াদ উত্তীর্ণ হয়ে গেছে বা হতে চলেছে, সেই সমস্ত ক্ষেত্রে আইন বলবৎকারী কর্তৃপক্ষগুলিকে মেয়াদ উত্তীর্ণ হয়ে যাওয়া গাড়িগুলির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ না করার পরামর্শ দেওয়া হয়েছে।

মন্ত্রকের নজরে এসেছে যে, সাধারণ মানুষ ১৯৮৯ এর মোটরগাড়ি আইনের ৩২ ও ৮১ নম্বর ধারানুযায়ী, বিভিন্ন মাশুল বা বিলম্বিত মাশুল প্রদানে বিভিন্ন সমস্যার সম্মুখীন হচ্ছেন । দেশ জুড়ে লকডাউনের ফলে পরিবহণ কার্যালয়গুলি বন্ধ থাকার দরুণ এই সমস্যা দেখা দিয়েছে।
কিছু কিছু ক্ষেত্রে যে সমস্ত গাড়ির জন্য ইতিমধ্যেই মাশুল প্রদান করা হয়েছে বা নথিপত্রের পুনর্নবীকরণের মাশুল জমা দেওয়া হয়েছে, কিন্তু লকডাউনের জন্য মাশুল গ্রহণ প্রক্রিয়া সম্পূর্ণ হয়নি। এই সমস্ত ক্ষেত্রে পুনরায় যাতে মাশুল না দিতে হয় তার জন্যই মন্ত্রকের এই সিদ্ধান্ত। আঞ্চলিক পরিবহণ কার্যালয়গুলি বন্ধ থাকার ফলে মাশুল প্রদান প্রক্রিয়া সম্পূর্ণ হয়নি বলে জানা গেছে।
(Courtesy:PIB)

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য