About Me

header ads

করোনা যুদ্ধে সামনে কঠিন সময়: নরেন্দ্র মোদী!

ডেস্কও ওয়েব ডেস্কঃ  চতুর্থদফার লকডাউনের শেষ দিনে মন কি বাত অনুষ্ঠানে বক্তব্য রাখলেন প্রধানমন্ত্রী। এদিনই স্বাস্থ্যমন্ত্রক প্রকাশিত পরিসংখ্যানে দেখা গিয়েছে গত ২৪ ঘন্টায় দেশে করোনা সংক্রমণের রেকর্ড তৈরি হয়েছে। ভারতে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত ৮,৩৮০ জন। মোট কোভিড-১৯ পজিটিভ ১,৮২,১৪৩ লক্ষ। ভারতে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৫,১৬৪ জনের। গত ২৪ ঘন্টায় মৃত ১৯৩ জন। এ অবস্থায় প্রধানমন্ত্রী বলেন, এখন অত্যন্ত সতর্ক থাকতে হবে। দেশজুড়ে অর্থনৈতিক কর্মকাণ্ড চালু হয়েছে। তাই ছফুটের দূরত্ব বজায় রাখতে হবে। বাইরে বেরলে মাস্ক ব্যবহার করতেই হবে, আর যতটা সম্ভব বাড়ির মধ্যে থাকতে হবে। একই সঙ্গে তিনি জানান, ভারতে করোনা পরিস্থিতির আগের চেয়ে উন্নতি হয়েছে। অন্যসব দেশের তুলনায় এ দেশে করোনায় মৃত্যু হার অনেক কম।
সোমবার থেকেই দেশজুড়ে জারি হবে লকডাউন ৫.০। শনিবারই ঘোষণা করেছে স্বরাষ্ট্রমন্ত্রক। তবে, এবার শুধুমাত্র কনটেনমেন্ট জোনে লকডাউন বাড়ানো হয়েছে। আগামী ৩০ জুন পর্যন্ত কনটেনমেন্ট জোনে লকডাউন চলবে বলে শনিবার স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে জানানো হল। অন্যদিকে, কনটেনমেন্ট জোনের বাইরে লকডাউন শিথিল করা হচ্ছে, সেখানে খুলছে শপিং মল, হোটেল। তিনটি পর্যায়ে লকডাউন শিথিল করা হয়েছে।
বাংলাতেও করোনার বাড়বাড়ন্ত। করোনা পরিস্থিতিতে বাংলায় লকডাউনের মেয়াদ ২ সপ্তাহের জন্য বাড়ানো হচ্ছে। আগামী ১৫ জুন পর্যন্ত লকডাউন চলবে বলে শনিবার নবান্নের তরফে এক নির্দেশিকায় জানানো হল। কনটেনমেন্টে জোনে সম্পূর্ণ লকডাউন চলবে। আগামী সোমবার থেকে বাংলায় শ্যুটিং শুরু হচ্ছে। পাশাপাশি ৮ জুন থেকে বাংলায় খুলছে শপিং মল, হোটেল, রেস্তোরাঁ।
গোটাবিশ্বে ৬ মিলিয়ান মানুষ করোনা সংক্রমিত। প্রাণ গিয়েছে ৩,৬৬,৮৭৫ জনের। আমেরিকাতেই মৃত্যু হয়েছে ১,০৩,৩৫৩ জনের।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য