About Me

header ads

আন্ত:রাজ্য ট্রাক চলাচল অবাধ করার কথা জানাল স্বরাষ্ট্রমন্ত্রক!


ডেস্কও ওয়েব ডেস্কঃ করোনায় লকডাউনে আন্ত:রাজ্য় ট্রাক চলাচলের জন্য় আলাদা কোনও পাস লাগবে না। ট্রাক চালকের বৈধ লাইসেন্স থাকলেই দুই রাজ্য়ের মধ্য়ে পণ্য পরিবহণ করা যাবে। পণ্য় পরিবহণে যাতে কোনও সমস্যা না হয় , সে ব্যাপারে সুনিশ্চিত করতে বৃহস্পতিবার রাজ্যগুলিকে এমন নির্দেশিকাই দিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক।
বিভিন্ন রাজ্য়ের সীমানায় ট্রাক চলাচলের ক্ষেত্রে সমস্য়া হচ্ছে বলে অভিযোগ সামনে এসেছে। এরপরই এ বিষয়ে নড়েচড়ে বসে কেন্দ্র সরকার। কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব অজয় ভাল্লা এদিন রাজ্য়গুলোকে নির্দেশ দিয়েছে, দুই চালক ও এক হেল্পারকে নিয়ে ট্রাকে করে পণ্য় পরিবহণে অনুমতি দিতে হবে রাজ্য়গুলোকে। পণ্য় সরবরাহ ও সংগ্রহের জন্য খালি ট্রাক বা গাড়িকেও ছাড় দিতে হবে বলে জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব।
কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের নির্দেশিকায় বলা হয়েছে, সব রাজ্য় ও কেন্দ্রশাসিত অঞ্চলকে তাদের জেলা প্রশাসনকে এ নির্দেশিকার ব্য়াপারে অবগত করতে হবে, যাতে কোনও অস্পষ্টতা না থাকে। কোনও বাধা-বিপত্তি ছাড়া যাতে পণ্য পরিবহণ করা হয় সে বিষয়টি সুনিশ্চিত করতে হবে। অজয় ভাল্লা জানিয়েছেন, লকডাউন চলাকালীন দেশে পণ্য সরবরাহ করা খুবই জরুরি।
মঙ্গলবার আন্ত:রাজ্য় সীমানায় যাতে সব ট্রাক ও লরি চলাচল যথাযথ ভাবে করা হয় সে ব্য়াপারে রাজ্য় ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলোকে বার্তা দিয়েছেন কেন্দ্রীয় সড়ক ও পরিবহণমন্ত্রী নিতিন গডকড়ি। পণ্য় পরিবহণের স্বার্থেই এমন নির্দেশিকা বলে তিনি জানিয়েছেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য