About Me

header ads

ইন্ডিগোতে করোনা ছাপ, মে থেকেই চালু বেতনহীন ছুটি!


ডেস্কও ওয়েব ডেস্কঃ লকডাউনে বন্ধ বিমান চলাচল। এমতাবস্থায় প্রবল আর্থিক সংকটে বিমান পরিবহন শিল্প। এই পরিস্থিতিতে ফের বেতন হ্রাসের সিদ্ধান্ত নিল ইন্ডিগো। সংস্থার উর্ধ্বতন কর্মীদের বেতন হ্রাস এবং বিনা বেতনে ছুটি দেওয়ার কথা শুক্রবার ঘোষণা করলেন সংস্থার সিইও রণজয় দত্ত।
প্রসঙ্গত, ২৫ মার্চ থেকে করোনাভাইরাসের জেরে দেশে বন্ধ হয়েছে সব উড়ান পরিবহন। এমনকী বাতিল হয়েছে সমস্ত বিমানের বুকিং। পরবর্তী আদেশ না আসা পর্যন্ত সেই নির্দেশেও জারি রয়েছে স্থগিতাদেশ। সংবাদসংস্থা পিটিআইকে রণজয় দত্ত বলেন, আমরা মার্চ ও এপ্রিল মাসে কর্মচারীদের পুরো বেতন দিয়েছিলাম। আমার আশঙ্কা যে ২০২০ সালের মে মাস থেকে বেতন-কাটা প্রক্রিয়া বাস্তবায়ন করা ছাড়া আমাদের আর কোন বিকল্প নেই।
করোনার জেরে ১৯ মার্চ উচ্চপদস্থ কর্মচারীদের বেতন কাটার সিদ্ধান্ত ঘোষণা করেছিল ইন্ডিগো সংস্থাটি। যদিও সরকারের ইচ্ছায় সেই নির্দেশ তারা ফিরিয়ে নেয়। কিন্তু শুক্রবারই মেইলে সিইও রণজয় দত্ত জানান, নিজদের এই লড়াই জারি রাখার জন্য বেতনহীন ছুটি এবং বেতন হ্রাসের মতো দুঃখজনক সিদ্ধান্ত নিতে বাধ্য হচ্ছি। মে, জুন, জুলাই এই তিনমাস এই কর্মসূচী কার্যকর করতে হবে আমাদের।
তবে তিনি এও বলেন যে লকডাউন ঘোষণার পর থেকেই তিনি, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট, ভাইস প্রেসিডেন্ট এবং ককপিটভ ক্রু মেম্বাররা যথাক্রমে ২৫ শতাংশ, ২০ শতাংশ এবং ১৫ শতাংশ বেতন কম নিচ্ছেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য