About Me

header ads

জিবি হাঁসপাতাল চত্বরে গাছের চারা রোপণ করলেন মুখ্যমন্ত্রী!


ডেস্কও ওয়েব ডেস্কঃ রাজ্যের প্রধান রেফারেল জিবি হাসপাতালের সৌন্দর্যায়ন বৃদ্ধির লক্ষ্যে শনিবার জিবি হাঁসপাতাল চত্বরে বৃক্ষ রোপণ কর্মসূচির আয়োজন করা হয়। গাছের চারা রোপণের মধ্যদিয়ে এই বৃক্ষ রোপণ কর্মসূচির সূচনা করেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। উপস্থিত ছিলেন সাংসদ প্রতিমা ভৌমিক, বিধায়ক ডাক্তার দিলিপ দাস, খাদি বোর্ডের চেয়ারম্যান রাজীব ভট্টাচার্য, জিবি হাসপাতালের এম এস সহ অন্যান্যরা।
জিবি হাঁসপাতাল চত্বরে বৃক্ষ রোপণ কর্মসূচির সূচনা করে মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব বলেন সুদূর প্রসারি পরিকল্পনা নিয়ে জিবি হাঁসপাতাল চত্বরে বৃক্ষ রোপণ কর্মসূচির আয়োজন করা হয়েছে। প্রকৃতির সাথে সম্পর্ক রেখে জিবি হাঁসপাতাল চত্বরে ফুল ও ফলের গাছ লাগানোর উদ্যোগ গ্রহণ করা হয়েছে। সাধারণত কোন রোগী জিবি হাসপাতালে আসলে ইট, পাথর, কাঠ ইত্যাদি দেখতে দেখতে মন ভারি হয়ে যায়। কিন্তু ফুল গাছ, সবুজায়ন, বাগিচা, পরিষ্কার পরিচ্ছন্নতা ইত্যাদি দেখলে সুস্থ মানসিকতার তৈরি হয়। সুস্থ মানসিকতাকে সুদৃঢ় করার জন সবুজায়ন, ফুল ইত্যাদি কাজে আসে।
জিবি হাসপাতালের যে সকল প্রাক্তন চিকিৎসক জাতীয় স্তরে পুরুস্কার পেয়েছেন, কিন্তু বর্তমানে প্রয়াত হয়েছেন তাদের নামে হাঁসপাতাল চত্বরে গাছের চারা রোপণের পরামর্শ দেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রী বলেন প্রয়াত বিশিষ্ট চিকিৎসকদের নামে গাছের চারা রোপণ করা হলে তা একটা আদর্শ হয়ে থাকবে। এই গাছের প্রতি সকলের শ্রদ্ধা থাকবে। ফলে গাছটিকে কেউ নষ্ট করবে না। সেই মানসিকতা নিয়ে কাজ শুরু হয়েছে। এতে জনগণের লাভ হবে বলেও আশা ব্যক্ত করেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।
বৃক্ষ রোপণ কর্মসূচী শেষে জিবি হাঁসপাতাল পরিদর্শন করেন মুখ্যমন্ত্রী সহ অন্যান্যরা। হাসপাতালের বিভিন্ন বিভাগ ঘুরে দেখার পর হাসপাতালের চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীদের সাথে বৈঠক করেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। হাসপাতালের বিভিন্ন বিষয়ে অবগত হন মুখ্যমন্ত্রী। নিজের সুবিধা অসুবিধার কথা মুখ্যমন্ত্রীকে জানাতে পেরে খুশি হাসপাতালের চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীরাও।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য