About Me

header ads

বিএসএফ হাসপাতালকে করোনা সংক্রমণ চিকিত্‍সা কেন্দ্রে রূপান্তরের প্রস্তুতি!


ডেস্কও ওয়েব ডেস্কঃ করোনা সংক্রমণের দিকে নজর রেখে চলেছে রাজ্য সরকার। ইতিমধ্যে যাবতীয় ব্যবস্থাপনা গ্রহণ করা হয়েছে। জিবি হাসপাতালে চিকিৎসার জন্য পর্যাপ্ত ব্যবস্থাপনা রয়েছে। করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেলে জিবি হাসপাতালে আসন সংখ্যা বাড়িয়ে ১০০ করা হবে। অন্যদিকে আইজিএমে রয়েছে ৩০ টি শয্যা। বি.এস.এফ শালবাগান কার্যালয়ে অবস্থিত হাসপাতালটি শনিবারের মধ্যে প্রস্তুত হয়ে যাবে। সেখানে আসন সংখ্যা রয়েছে ৩৫ টি। এর পাশাপাশি উদয়পুর ও ধর্মনগরের রাজনগরে আরও দুইটি বিশেষ চিকিৎসা কেন্দ্র খোলার বিষয়ে আলোচনা চলছে। বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলন করে এই তথ্য জানান রাজ্যের অতিরিক্ত মুখ্য সচিব এস.কে রাকেশ। তিনি আরও জানান  স্বাস্থ্য অধিকর্তার নেতৃত্বে একটি দল এই বিষয়ে তদারকি করছে। সকল ধরনের ব্যবস্থাপনা রাখছে স্বাস্থ্য দপ্তর। বুধবার মুখ্যমন্ত্রী কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রীর সাথে কথা বলেছেন। আরও একটি এন.টি.পি.সি.আর পাঠানোর বিষয়ে জানানো হয়েছে। এই নতুন মেশিন এলে ধর্মনগরে বসানোর পরিকল্পনা রয়েছে। কারন চোরাইবাড়ি দিয়ে বহু মানুষের আগমন ঘটছে। সেই কারনে, পরীক্ষার জন্য ধর্মনগর হাসপাতালে নতুন মেশিনটি বসানোর পরিকল্পনা রয়েছে। বিকল্প ব্যবস্থাও রাখা হচ্ছে বলে জানান তিনি।
বুধবার ২২ জন করোনা আক্রান্তের মধ্যে দের বছরের একটি শিশু রয়েছে। এই শিশুর অভিভাবকদের নমুনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে। তাকে বি.এস.এফ শালবাগানের হাসপাতালে পৃথক ভাবে রাখা হয়েছে। শুক্রবার তিন জনের আবারো নমুনা সংগ্রহ করা হবে।বি.এস.এফ  ১৩৮ নং বাহিনীতে ২৯৮ জন বি.এস.এফ জওয়ান রয়েছে। তাদের পরিবারের সদস্য সংখ্যা ৭২ জন। তাদের মধ্যে ৬৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। একই ক্যাম্পাসে বি.এস.এফ ১৮৬ নং বাহিনীর ২০৯ জন জওয়ান রয়েছে। তাদের মধ্যে ১১১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। তাদের পরিবারের সদস্য সংখ্যা ১০৪ জন। বুধবার পর্যন্ত ৬ হাজার ৮৯৩ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। ৮৯১ টি নমুনা বৃহস্পতিবার সংগ্রহ করা হয়েছে নতুন করে। অন্যদিকে চোরাইবাড়িতে পণ্য সামগ্রী বোঝাই গাড়ির চালক ও সহ চালকদের ক্ষেত্রে নতুন নির্দেশ দেওয়া হয়েছে। এতে করে চোরাইবাড়িতে আটকে পড়া যান বাহনের চাপ কমবে। রাজ্যে আটকে পড়া রাজস্থানের ১৭০ জনকে নিয়ে গাড়ি শুক্রবার যাত্রা করবে। চন্দ্রপুর থেকে চারটি জেলায় রাজস্থানের ১৭০ জনকে নিয়ে যাত্রা করবে গাড়ি গুলি।
চোরাইবাড়ি দিয়ে এইদিন হটস্পট থেকে ১১ টি গাড়ি ৪২ টি ট্র্যাক রাজ্যে প্রবেশ করেছে। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে ২৭০ জন। বৃহস্পতিবার দুপুর ২ টা পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয়েছে ২৪৩ জনের।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য