About Me

header ads

লকডাউন নিয়ে কী কথা হল মোদী-শাহের বৈঠকে?


ডেস্কও ওয়েব ডেস্কঃ রোজই দেশে বাড়ছে করোনার বাড়বাড়ন্ত। এই প্রেক্ষিতে ভাইরাস রুখতে ২ দিন বাদেই শেষ হচ্ছে চতুর্থ দফার লকডাউনের মেয়াদ। এই আবহে দেশে লকডাউনের মেয়াদ বাড়বে কি? পঞ্চম দফার লকডাউন হলে তা কেমন হবে? এ নিয়ে জোর জল্পনা গোটা দেশে। এই প্রেক্ষাপটে এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।
উল্লেখ্য, করোনা পরিস্থিতিতে লকডাউনের মেয়াদ বৃদ্ধি নিয়ে মত জানতে বৃহস্পতিবারই সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে কথা বলেন অমিত শাহ। মুখ্যমন্ত্রীদের সেই মতামত সম্পর্কে এদিন মোদীকে জানিয়েছেন শাহ, সংবাদসংস্থা পিটিআই সূত্রে এমনই খবর।
মনে করা হচ্ছে, আগামী ২ দিনের মধ্যেই লকডাউন নিয়ে পরবর্তী সিদ্ধান্তের কথা জানাবে কেন্দ্র। এদিকে, ভাইরাসের থাবায় দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১ লক্ষ ৬৫ হাজার ৭৯৯। ভারতে করোনায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৪ হাজার ৭০৬।
প্রসঙ্গত, লকডাউনের আগের দফাগুলির ক্ষেত্রে মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিও কনফারেন্স করতে দেখা গিয়েছে মোদীকে। ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে সব রাজ্যের মতামত নিয়েছিলেন প্রধানমন্ত্রী। তবে এবার মুখ্যমন্ত্রীদের সঙ্গে কথা বলেছেন অমিত শাহ।
জানা যাচ্ছে, অর্থনৈতিক কর্মকাণ্ড শুরুর পক্ষে সওয়াল করেছেন অনেক রাজ্যই। আগামী ১ জুন থেকে শপিং মল ও মাল্টিপ্লেক্স খোলার আর্জি জানিয়ে কেন্দ্রকে চিঠি দিয়েছে কর্নাটক। পাশাপাশি, সোমবার থেকে রেস্তোরাঁ খোলার ভাবনাচিন্তা করছে গোয়া। জুন-জুলাইয়ে অধিকাংশ উৎসব রয়েছে, সে কারণে এই সময় বিধিনিষেধ আরও শিথিল করার পক্ষে অনেক রাজ্য।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য