About Me

header ads

দীর্ঘদিন থেকে পানীয় জল সঙ্কটে ভুগছেন অমরপুরবাসী!


ডেস্কও ওয়েব ডেস্কঃ মহকুমা পানীয় জল সরবরাহ দপ্তর কতৃপক্ষের তরফে অনিয়মিত ভাবে জল সরবরাহের কারণে অমরপুর শহরের একাংশে জলের সঙ্কট দেখা দিয়েছে। শুক্রবার থেকেই শহরে অনিয়মিত জল সরবরাহের কারণে জলের সঙ্কট।
আরো দুই এক দিন এভাবে অনিয়মিত ভাবে জল সরবরাহ অব্যাহত থাকলে শহরে ব্যবহারের জলের ও পানীয় জলের সঙ্কট তীব্র আকার ধারণ করবে। অমরপুর শহরের বিশাল অংশের বাসিন্দারা ডি ডব্লিউ এস দপ্তরের সরবরাহ করা জলের উপরই পুরোপুরি নির্ভরশীল। অথচ প্রতি মাসেই কয়েক দিন পর পর একইভাবে অনিয়মিত জল সরবরাহের কারণে অমরপুর শহরের বাসিন্দারা তিতিবিরক্ত ও ক্ষুব্ধ।
জানা গেছে, মহকুমা সদরের জেলাখানা সংলগ্ন পানীয় জল সরবরাহ দপ্তরে কারিগরি ত্রুটির কারণেই মহকুমা সদরে জল সরবরাহ অনিয়মিত হয়ে পড়েছে। মহকুমা পানীয় জল সরবরাহ দপ্তরের ইনটেক ওয়েলে,রিজার্ভারে ও জল পরিশোধন করে সরবরাহের কাজে ব্যবহৃত মোটর তথা মেশিন গুলি মান্ধাতা আমলের পুরোনো মেশিন। তাছাড়া প্রয়োজনের তুলনায় মোটর বা মেশিন রয়েছে সংখ্যায় অনেকটাই কম। আর মান্ধাতা আমলের পুরোনো মেশিন গুলি দিন কয়েক চলেই মুখ থুবড়ে পড়ে যায়।
ফলে জল সরবরাহ অনিয়মিত হয়ে পড়ে। জেলা সদর উদয়পুর থেকে মেশিন মেরামতি করে আনার পর জল সরবরাহ দিন কয়েক স্বাভাবিক রাখা গেলেও পক্ষ কাল না যেতেই কখনো সদ্য মেরামতি করে আনা সেই মেশিনটিই কিংবা অপর কোন মেশিন অকেজো হয়ে যায় এবং ফের শহরে জল সরবরাহে বিঘ্ন ঘটে। আর পর্যাপ্ত ক্যাপাসিটির মোটর কিংবা মেশিনের অভাবে শহরে জল সরবরাহের জন্য অর্ধ কোটি টাকা ব্যয়ে দপ্তরে প্রাঙ্গণে নির্মিত অভার হেড ট্যাঙ্কটি শহর বাসির কোন উপকারে আসছে না।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য