About Me

header ads

আবহাওয়ার পরিবর্তনের সাথে সাথেই রাজ্যের বিভিন্ন হাঁসপাতালে বাড়ছে ভিড়!


ডেস্কও ওয়েব ডেস্কঃ আবহাওয়ার পরিবর্তনের সাথে সাথে রাজ্যের বিভিন্ন হাঁসপাতালে বাড়ছে ভিড়। প্রায় কোন হাঁসপাতাল চত্বরেই বাজায় থাকছে না সামাজিক দুরত্ব। রাজ্যের হাঁসপাতাল গুলির এই চিত্র জনমনে আসংখ্যা বাড়াছে।
এমনি একচিত্র দেখা গেছে রাজধানীর আইজিএম হাসপাতালে ক্রমশ ভিড় বাড়ছে রোগীর।এতে করে হাসপাতালের অভ্যন্তরে বজায় থাকছে না সামাজিক দূরত্ব। সংবাদ প্রতিনিধিদের ক্যামেরায় এই চিত্র ফুটে উঠেছে। সোমবার আইজিএম হাসপাতালে ভিড় জমায় অসংখ্য রোগী। রোগীর ভিড় সামাল দিতে গিয়ে কালঘাম ছুটে হাসপাতালের কর্মীদের। শিশু থেকে বৃদ্ধ সকল অংশের মানুষ চিকিৎসা পরিষেবা নিতে আইজিএম হাসপাতালে ভিড় জমায়।
রোগীর ভিড় এতটাই বেশি ছিল যে বজায় থাকে নি সামাজিক দূরত্ব। কোন কোন রোগী আবার বিনা মাস্কে হাসপাতালে এসে পরে। এইদিন যে সকল রোগী হাসপাতালে এসেছে তাদের মধ্যে যদি কোন একজন রোগী করোনা ভাইরাসে আক্রান্ত থেকে থাকে তবে তার জন্য বড় ধরনের বিপদ হতে পারে তা আর বলার অপেক্ষা রাখেনা।
কারন যে ভাবে সামাজিক দূরত্বর জলাঞ্জলি দিয়ে এইদিন রোগীরা চিকিৎসা পরিষেবা নিতে আইজিএম হাসপাতালে ভিড় জমিয়েছে তাতে করে করোনা ভাইরাস সংক্রমণ খুব সহজেই হতে পারে। তবে আবাহাওরার পরিবর্তনের কারনে বর্তমানে হাসপাতাল গুলিতে রোগীর সংখ্যা বৃদ্ধি পাবে তা বলার অপেক্ষা রাখে না। তাই হাসপাতাল গুলিতে যেন রোগীদের মধ্যে সামাজিক দূরত্ব বজায় থাকে সেই বিষয়ে নজর দেওয়া জরুরি বলে অভিমত অভিজ্ঞ মহলের।

একই চিত্র দেখাযায় তেলিয়ামুড়া মহকুমা হাসপাতালে রোগীদের ভিড়। করোনা ভাইরাসের সংক্রমন রুখতে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য সরকার ও প্রশাসনের পক্ষ থেকে বারে বারে আহ্বান জানানো হচ্ছে। মঙ্গলবার তেলিয়ামুড়া মহকুমা হাসপাতালে এই চিত্র সংবাদ প্রতিনিধিদের ক্যামেরায় ফুটে উঠেছে। তেলিয়ামুড়া মহকুমা হাসপাতালে চিকিৎসা পরিষেবা গ্রহণ করার জন্য মঙ্গলবার ভিড় জমায় অসংখ্য রোগী। রোগীর ভিড় এতটাই বেশি ছিল যে সামাজিক দূরত্ব বজায় থেকেনি। এতে করে করোনা ভাইরাস সংক্রমণের আশঙ্কা থেকে যায়। হাসপাতালে আসা এক আশা কর্মী জানান রোগীদের বারে বারে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য বলা সত্ত্বেও রোগীরা সামাজিক দূরত্ব বজায় রাখছে না।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য