About Me

header ads

প্রকাশিত হল রাজ্য শিক্ষা দপ্তরের বদলির তালিকাঃ শিক্ষামন্ত্রী!


ডেস্কও ব্যুরোঃ ৩১ মার্চ একসাথে ৮ হাজার ৮৮২ জন শিক্ষক সিক্ষিকার চাকুরি চলে যাওয়ার ফলে প্রায় ২৫০টি বিদ্যালয় শিক্ষক শূন্য হয়ে গেছে। রাজ্য সরকারের দায়িত্ব কোন বিদ্যালয় যেন শিক্ষক শূন্য না থাকে। তার জন্য প্রথমের সেকেন্ডারি স্তরে মোট গ্র্যাজুয়েট শিক্ষক ২৯২ জন, পোস্ট গ্র্যাজুয়েট শিক্ষক ১০৬ জন  শিক্ষককে নিজ নিজ জেলা স্তরে বদলি করা হয়েছে।
বিদ্যালয় গুলি যাতে শিক্ষক শূন্য না থাকে সে বিষয়ে চিন্তা করেই এই পদক্ষেপ গ্রহন করা হয়েছে। বুনিয়াদী শিক্ষা স্তরে ৪৬৩ জন শিক্ষককে বদলি করা হয়েছে নিজ নিজ জেলা স্তরে।
সোমবার সাংবাদিকদের সাথে সাক্ষাৎকারে এই সংবাদ জানান শিক্ষামন্ত্রী রতন লাল নাথ। তিনি জানান এই বদলির ফলে কিছু কিছু শিক্ষক শিক্ষিকার সমস্যা হতে পারে, কেউ আবার অসুস্থও থাকতে পারেন। কিন্তু তারপরও বদলি করতে হয়েছে। কারন অন্যথায় ২৫০ টি বিদ্যালয় শিক্ষক শূন্য হয়ে থাকবে।
তাছাড়া বদলি হওয়া শিক্ষক শিক্ষিকাদের প্রতি মন্ত্রী রতন লাল নাথ অনুরোধ জানানা বিদ্যালয় খোলার পর নিজ নিজ বিদ্যালয়ে গিয়ে দায়িত্ব বুঝে নেওয়ার জন্য। কোন শিক্ষকের যদি বিশেষ অসুবিধা থেকে থাকে বিদ্যালয় খোলার পর দপ্তর অবশ্যই সেই অসুবিধা দেখবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ