About Me

header ads

ত্রিপুরা রাজ্যে নতুন কোন করোনা আক্রান্তের খবর নেইঃ মন্ত্রী রতন লাল নাথ!


ডেস্কও ব্যুরোঃ বুধবার বিকাল ৪ টায় মহাকরণে মুখ্যমন্ত্রীর পৌরহিত্যে এক উচ্চ পর্যায়ের বৈঠক হয়। স্টেট লেভেল টাস্ক ফোর্সের সকল আধিকারিক এবং সদস্যরা এই বৈঠকে উপস্থিত ছিলেন। প্রায় সাড়ে তিন ঘণ্টা ধরে চলে এই বৈঠক। রাজ্যে করোনা আক্রান্তের সন্ধান পাওয়ার পরই এই বৈঠক আহ্বান করা হয়। আগামি দিন যাতে এই রোগের সংক্রমণ না ঘটতে পারে তার জন্য রাজ্য সরকার পর্যালোচনা বৈঠকের মাধ্যমে কোন খামতি থাকলে তা অবিলম্বে পূর্ণ করতে এই বৈঠক ডাকে।
বুধবার মহাকরণে সাংবাদিক সম্মেলন করে এমনটা জানান আইন মন্ত্রী রতন লাল নাথ। করোনা পজেটিভ পাওয়ার পর এই সংক্রান্ত বিষয়ে ৩৯ জনকে উদয়পুরে ইনস্টিটিউশনাল কোয়ারেণ্টাইনে রাখা হয়। পশ্চিম জেলায় ২০ জন। অন্যদিকে হোম কোয়ারেণ্টাইনে রাখা হয় পশ্চিম জেলায় ২৮ জন। সিপাহী জলা জেলায় ১০ জন এবং দক্ষিণ জেলায় ১ জনকে। তাদের কোন উপসর্গ এখনো পাওয়া যায়নি। অন্যদিকে রাজ্যে হোম কোয়ারেণ্টাইনে রয়েছে ৯৮৬ জন। ইনস্টিটিউশনাল কোয়ারেণ্টাইনে রয়েছে ১৬৪ জন। ২৩৪ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। একটি ছাড়া বাকি সকল নমুনার রিপোর্ট নেগেটিভ এসেছে। করোনা আক্রান্ত মহিলার অবস্থা স্থিতিশীল। তবে তার সংস্পর্শে আসা হাই রিস্কে থাকা ১৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। ৮ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে। বাকি ৯ জনের নমুনা পুনঃরায় পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। বুধবার রাতে বাকিদের রিপোর্ট চলে আসবে।
অযথা মানুষের মধ্যে বিভ্রান্ত ও গুজব না ছারানোর আহ্বান জানান মন্ত্রী রতন লাল নাথ। রাজ্যে এন-৯৫ মাক্স রয়েছে ১,৪২০ টি। PPE-১১১১, সারজিকেল মাস্ক ৮ হাজার ২২৯, সেনিটাইজার ১ হাজার ৭০। ৫০০ মিলি লিটারের ১৪ টা বোতল রয়েছে। গ্লাভস ১ লক্ষ রয়েছে। আশা কর্মীরা প্রত্যেকের বাড়িতে গিয়ে দেখছে কারো কোন সর্দি, জর রয়েছে কিনা। এই বিষয়টি তারা স্বাস্থ্য দপ্তরকে জানাচ্ছে। এরপর স্বাস্থ্য কর্মীরা গিয়ে নমুনা সংগ্রহ করবে। এই চিন্তা ভাবনা রয়েছে সরকারের। প্রতিটি জেলায় ২৫০ টি করে কিট দেওয়া হবে।
আকবর হোসেন, বয়স ৩৩ বছর, বাড়ি কবিরাজ টিলা, পশ্চিম প্রতাপগড়। তিনি অসত্য খবর সোশ্যাল মিডিয়ার মাধ্যমে প্রচার করেন। তার জন্য রানীর বাজার থানার পুলিশ তাকে গ্রেপ্তার করেছে। জনস্বার্থে এবং জনগণকে রক্ষার্থে তাদের জীবন বাঁচিয়ে রাখার জন্য কোন ধরনের চক্রান্ত বরদাস্ত করা হবে না। সতর্ক থেকে নিজে এবং অপরকে সুস্থ রাখার আহ্বান জানান মন্ত্রী রতন লাল নাথ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ