About Me

header ads

ব্যাঙ্ক গুলিতে বজায় থাকছে না সামাজিক দূরত্ব প্রশাসনিক হস্তকক্ষেপের দাবী!


ডেস্কও ব্যুরোঃ করোনা ভাইরাস থেকে বাঁচার একমাত্র উপায় সামাজিক দূরত্ব বজায় রাখা। তাই সরকার তথা স্বাস্থ্য মন্ত্রক থেকে বারে বারে বলা হচ্ছে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য। লাগু রয়েছে লক ডাউন। রাজ্যের মুখ্যমন্ত্রী বারে বারে রাজ্যবাসীর প্রতি আহ্বান জানাচ্ছেন সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য।
কিন্তু রাজধানীর বিভিন্ন ব্যাঙ্ক গুলির বাইরে দেখা যাচ্ছে সম্পূর্ণ ভিন্ন চিত্র। কেউ বা টাকা তোলার জন্য, আবার কেউ টাকা জমা দেওয়ার জন্য। সকাল থেকে ব্যাঙ্ক গুলির সামনে ভিড় জমাচ্ছেন। যদিও ব্যাঙ্কের অভ্যন্তরে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য বিশেষ ব্যবস্থা করা হয়েছে। একসাথে একাধিক ব্যক্তিকে ব্যাঙ্কে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। রাজধানীর ত্রিপুরা গ্রামীণ ব্যাঙ্কে এই চিত্র ফুটে উঠে। ব্যাঙ্কের অভ্যন্তরে ভিড় না হলেও, ব্যাঙ্কের বাইরে গ্রাহকদের ব্যাপক ভিড় দেখা যায়।
গ্রাহকদের মধ্যে বজায় থাকছে না সামাজিক দূরত্ব। গ্রাহকরা যেন সামাজিক দূরত্ব বজায় রাখে তার জন্য মোতায়েন করা হয়েছে পুলিশ। এক পুলিশ কর্মী জানান বহু বার অনুরোধ করার পরও গ্রাহকরা সামাজিক দূরত্ব বজায় রাখছে না।
অপরদিকে গ্রাহকদের বক্তব্য প্রখর সূর্যের তাপ থেকে বাঁচতে তারা বাধ্য হয়ে ছায়াতে এক সাথে দাঁড়িয়েছেন। এই ক্ষেত্রে ব্যাঙ্ক গুলির বাইরে যদি অস্থায়ী ভাবে ছাউনির ব্যবস্থা করা হয় তাহলে গ্রাহকদের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব বলে মনে করছে অভিজ্ঞ মহল।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য