About Me

header ads

ভারতকে ৫ কোটি অর্থসাহায্য গুগল প্রধান সুন্দর পিচাইয়ের!


ডেস্কও ব্যুরোঃ অতিমারী করোনা মোকাবিলা করতে এবার ভারতকে পাঁচ কোটি টাকা অর্থসাহায্য গুগল প্রধান সুন্দর পিচাইয়ের। বিশ্বজুড়ে করোনা পরিস্থিতি ক্রমশ জটিল হচ্ছে। সেই প্রেক্ষাপটে এনজিও সংস্থার মাধ্যমে ইতিমধ্যেই অর্থসাহায্য করেছে গুগল সংস্থাটি। গিভ ইন্ডিয়ার পক্ষ থেকে টুইট করে জানান হয়েছে, ধন্যবাদ সুন্দর পিচাই, গুগল সংস্থার সঙ্গে মিলে আপনার দেওয়া ৫ কোটি টাকা এই পরিস্থিতিতে খুবই প্রয়োজন ছিল। দৈনিক মজুরির শ্রমিকদের জন্য এই অর্থ অনেকটা সহায়তা করবে।
কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত বিশ্বকে সাহায্য করার জন্য ৮০০ মিলিয়ন টাকা দেওয়ার কথা জানিয়েছিল গুগল। এমনকি এই অর্থের থেকে ২০০ কোটি টাকা এনজিও, ব্যাঙ্ক এবং ছোটো ছোটো শিল্পকে অনুদান দেওয়া হবে বলেও জানান হয়। ইতিমধ্যেই অ্যাপেল সংস্থার সঙ্গে জোট বেঁধে ইউজারদের সুরক্ষা প্রদান করতে বদ্ধপরিকর হয়েছে গুগল।
এদিকে গুগল ছাড়াও ভারতের বহু কর্পোরেট সংস্থা এগিয়ে এসেছে এই অতিমারী মোকাবিলা করতে। টাটা ট্রাস্ট এবং টাটা গ্রুপের তরফে দেওয়া হয়েছে ১৫০০ কোটি টাকা, যা এখনও পর্যন্ত সর্বোচ্চ। এছাড়াও উইপ্রো সংস্থা এবং আজিম প্রেমজি ফাউন্ডেশন একত্রে ১১২৫ কোটি টাকা দিয়েছে। অন্যদিকে পেটিএমের পক্ষ থেকে জানান হয়েছে যে স্বাস্থ্যকর্মী, সিআরপিএফ এবং সেনাদের সুরক্ষার জন্য ৪ লক্ষ মাস্ক এবং ১০ লক্ষ হাইজিন দ্রব্য তাঁরা দেবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য