About Me

header ads

মোদী সরকারকে সমর্থনের আশ্বাস সোনিয়া গান্ধীর!


ডেস্কও ব্যুরোঃ লকডাউনে বন্ধ দেশ। কিন্তু এখনও অব্যাহত করোনার দাপট। দেশে ক্রমেই বাড়ছে আক্রান্তের সংখ্যা। তা নিয়েই এবার চিন্তিত কংগ্রেসনেত্রী সোনিয়া গান্ধী এবার চিঠি লিখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। আর কী কী উপায়ে করোনা মোকাবিলা করা সম্ভব হতে পারে সে বিষয়ে পরামর্শও দেন রাজীব-জায়া। পাশপাশি করোনা মোকাবিলা করতে এই বিপুল খরচের যোগান সামলাতে সাংসদদের ৩০ শতাংশ বেতন হ্রাসকে সমর্থনও করেছেন সোনিয়া। তবে রেখেছেন চিঠিতে রেখেছেন পাঁচটি পরামর্শও।
দেশের এই পরিস্থিতিতে সরকারি সমস্ত বিজ্ঞাপন বন্ধ রাখার কথা চিঠিতে উল্লেখ করেন সোনিয়া। তিনি বলেন যে প্রতিবছর সরকারি বিজ্ঞাপনের এই খাতে প্রায় ১২৫০ কোটি টাকা খরচ হয়। সেই একবছরের টাকা কোভিড-১৯ ভাইরাস মোকাবিলা করতে ব্যয় করা উচিত। এমনকি সরকারকে সেন্ট্রাল ভিস্তা সৌন্দর্যায়ণ ও নির্মাণ প্রকল্প স্থগিত করার কথাও বলেন ইউপিএ চেয়ারপার্সন।
প্রসঙ্গত, গত সেপ্টেম্বর মাসে কেন্দ্রীয় ভিস্তা পুনর্নির্মাণ প্রকল্প ঘোষণার পাশাপাশি এর জন্য ২০ হাজার কোটি টাকা বরাদ্দ করেছে কেন্দ্রীয় সরকার। সেই কথা মোদী সরকারকে স্মরণ করিয়ে সোনিয়া গান্ধী লিখেন, দেশের এই সময়ে এই ধরণের কাজ বিলাসিতা ছাড়া আর কিছুই নয়। যেভাবে ঐতিহাসিক সংসদ ভবনে কাজ চলছে তেমনভাবেই কাজ চলতে পারে আগামীতেও।
এমনকি সোমবার মন্ত্রিসভায় পাশ হওয়া বেতন হ্রাসের অর্ডিন্যান্স-এর বিষয়ে মোদী সরকারের সঙ্গেই সহমত হয়েছেন বিরোধী নেত্রী সোনিয়া গান্ধী। বেতন, পেনশনে ৩০ শতাংশ হ্রাস করে সেই এই মুহুর্তে দেশের অর্থনৈতিক সুরক্ষায় দেওয়ার কথাও চিঠিতে উল্লেখ করেন তিনি। এমনকি জরুরি পরিস্থিতি ব্যতীত রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী-সহ রাজনীতিকদের বিদেশ সফরে না যাওয়ার সিদ্ধান্ত গ্রহণেরও অনুরোধ জানিয়েছেন।
তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ হল পিএম কেয়ার তহবিলের অর্থ তিনি প্রধানমন্ত্রী জাতীয় ত্রাণ তহবিল-এ স্থানান্তর করার আর্জি জানিয়েছেন। সোনিয়া বলেন, এটি দক্ষতা, স্বচ্ছতার সঙ্গে তহবিলে বরাদ্দ এবং ব্যয় কীভবে করা হচ্ছে সেই নিরীক্ষণকে নিশ্চিত করবে। তবে দেশের এই কঠিন সময়ে মোদী সরকারকে সমর্থন করার আশ্বাসও দিয়েছেন সোনিয়া গান্ধী।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য