About Me

header ads

টি.এস.আর দ্বিতীয় বাহিনীর হেড কোয়ার্টারে বসল স্যানিটাইজার মেশিন!


ডেস্কও ওয়েব ডেস্কঃ করোনা মোকাবেলায় সর্বদা সচেতন আর.কে নগরস্থিত টি.এস.আর দ্বিতীয় বাহিনী। রাজধানী আগরতলা শহর সহ টার পার্শ্ববর্তি বাজার গুলিতে ক্রেতা বিক্রেতাদের ভিড় সামাল দিতে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে আর.কে নগরস্থিত টি.এস.আর দ্বিতীয় বাহিনীর জওয়ানরা।
পাশাপাশি বিভিন্ন থানা গুলিতেও পুলিশের সাথে মিলে আইনশৃঙ্খলা রক্ষায় কাজ করে যাচ্ছে আর.কে নগরস্থিত টি.এস.আর দ্বিতীয় বাহিনী জওয়ানরা। এতে করে টি.এস.আর জওয়ানদের শরীরে করোনা ভাইরাস সংক্রমণের আশঙ্কা থেকে যায়। তাই এইবার আর.কে নগরস্থিত টি.এস.আর দ্বিতীয় বাহিনীর উদ্যোগে বিশেষ ব্যবস্থা করা হয়েছে।
জওয়ানরা বিভিন্ন জায়গা থেকে ডিউটি শেষে যখন আর.কে নগরস্থিত ক্যাম্পে ফিরে যাবে তখন তারা যেন সেনিটাইজ হতে পারে টার জন্য এই ব্যবস্থা করা হয়েছে। সম্পূর্ণ বিজ্ঞান সম্মত ভাবে এই ব্যবস্থা করা হয়েছে। বাহিনীর নায়েক সুবেদার জওহর লাল দাস জানান কোন জওয়ান ক্যাম্পে প্রবেশ করার সাথে সাথে যেন তার পায়ে থাকা শো জীবাণু মুক্ত করতে পারে তার জন্য একটি ট্রে-এর মধ্যে জীবাণু নাশক ঔষধ রাখা হয়েছে। পায়ের শো জীবাণু মুক্ত করার পর ভালো করে যেন হাত পরিষ্কার করতে পারে তার ব্যবস্থা করা হয়েছে। এতে হাতের ব্যবহার করতে হবে না। সবশেষে জওয়ানরা যেন শরীর জীবাণু মুক্ত করতে পারে তার জন্য বসানো হয়েছে সেনিটাইজার মেশিন। এই মেশিনের অভ্যন্তর জীবাণু নাশক ঔষধ স্প্রে করা হয়। ফলে তার ভিতর দিয়ে গেলে জীবাণু মুক্ত হওয়া যায়।
তিনি আরও জানান এই ব্যবস্থা করার জন্য বাহিনীর তেমন বেশি অর্থ ব্যয় হয়নি। কারন বাহিনীর কাছে বেশিরভাগ সামগ্রী মজুত ছিল। আর টেকনিসিয়ানও বাহিনির মধ্যে রয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য