About Me

header ads

করোনার জন্য বেতন হ্রাস রাজ্যের মন্ত্রী বিধায়কদের!


ডেস্কও ব্যুরোঃ করোনা পরিস্থিতিতে আর্থিক দিক বিবেচনা করে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত রাজ্য মন্ত্রীসভার। এক বছরের জন্য রাজ্যের মুখ্যমন্ত্রী সহ সকল মন্ত্রী বিধায়কদের বেসিক বেতনের ৩০ শতাংশ কেটে নেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
১ এপ্রিল থেকে তা কার্যকর হবে এই সিদ্ধান্ত। এতে করে রাজ্য সরকারে প্রতি মাসে সঞ্চয় হবে ৮ লক্ষ ৮৪ হাজার ৮৫ টাকা। বছরে সঞ্চয় হবে ১ কোটি ৬ লক্ষ টাকা। পাশাপাশি বিধায়ক এলাকা উন্নয়ন তহবিল ২০২০-২১ ও ২০২১-২২ অর্থ বছরের জন্য স্থগিত রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয় রাজ্য মন্ত্রী সভায়।
মঙ্গলবার রাজ্য মন্ত্রীসভার বৈঠক শেষে মহাকরণে সাংবাদিক সম্মেলন করে এই সংবাদ জানান মন্ত্রী রতন লাল নাথ। তিনি আরও জানান ত্রিপুরা হাইকোর্টের তিন জন বিচারপতি যথাক্রমে প্রধান বিচারপতি এ.কে কুরেশি, বিচারপতি শুভাশিস তলাপাত্র ও বিচারপতি এ.জি চট্রোপাধ্যায় প্রত্যেকে ৩০ হাজার টাকা করে মোট ৯০ হাজার টাকা মুখ্যমন্ত্রী ত্রান তহবিলে দান করেছেন। এডিসি-র CEM এবং এডিসি-র শিক্ষা বিভাগের কার্য্য নির্বাহী সদস্য ১ লক্ষ ৫০ হাজার টাকা মুখ্যমন্ত্রীর ত্রান তহবিলে প্রদান করেছেন।
অন্যদিকে এডিসি-র অফিসার ও স্টাফরা মিলে ৮ লক্ষ ৫০ হাজার টাকা মুখ্যমন্ত্রীর ত্রান তহবিলে দান করেছে। মোট ১০ লক্ষ টাকা এডিসি প্রশাসন থেকে মুখ্যমন্ত্রীর ত্রান তহবিলে প্রদান করা হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য