About Me

header ads

অন্তোদ্যয় ও পি,এইচ রেশনকার্ডধারীদের জন্য বিনামূল্যে চাল সরবরাহ!

ডেস্কও ব্যুরোঃ কোভিড -১৯ জনিত উদ্ভূত পরিস্থিতিতে রাজ্য সরকার প্রাথমিক ভাবে সিদ্ধান্ত নিয়েছে যে রাজ্যের সকল অন্তোদ্যয় ও প্রায়োরিটি হাউসহোল্ড রেশনকার্ডধারী ভোক্তাদের এপ্রিল মাসের বরাদ্দ ৫০ শতাংশ চাল বিনামূল্যে এবং বাকি ৫০ শতাংশ চাল ২ টাকা কেজি দামে সরবরাহ করা হবে।

কিন্তু সার্বিক বিবেচনা ক্রমে রাজ্য সরকার সিদ্ধান্ত নেয় যে এপ্রিল মাসের বরাদ্দ চাল সকল অন্তোদ্যয় ও প্রায়োরিটি হাউসহোল্ড রেশনকার্ডধারী ভোক্তাদের মধ্যে পুরোটাই বিনামূল্যে বিতরণ করা হবে। এই পরিবর্তিত সিদ্ধান্ত ১ এপ্রিল থেকে কার্যকর হয়েছে। যে সকল ভোক্তারা ইতিমধ্যেই এপ্রিল মাসের ৫০ শতাংশ চাল ২ টাকা কেজি দামে রেশন দোকান থেকে সংগ্রহ করে নিয়েছেন তাদের টাকা ব্যাঙ্ক অ্যাকাউন্টের মাধ্যমে ফিরিয়ে দেওয়া হবে।

একই সঙ্গে রাজ্যের ৫০ হাজার এ পি এল পরিবারকে সমপরিমাণ চাল সম্পূর্ণ বিনামূল্যে বিতরণ করা হবে। খাদ্য সুরক্ষা সুনিশ্চিত করার লক্ষ্যে কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে বিশেষ রিফিল প্যাকেজ ঘোষণা করা হয়েছে। এই প্যাকেজের আওতায় অন্তোদ্যয় ও প্রায়োরিটি হাউসহোল্ড রেশনকার্ডধারী ভোক্তাদের প্রধানমন্ত্রী গরিব কল্যাণ অন্ন যোজনায় এপ্রিল থেকে জুন মাস – এই তিন মাস নিয়মিত বরাদ্দের অতিরিক্ত বরাদ্দ হিসাবে মাথা পিছু ৫ কেজি হারে চাল, এবং ১ কেজি করে ডাল রেশন দোকান থেকে বিনামূল্যে সংগ্রহ করতে পারবে। শুক্রবার সেই নির্দেশিকা মোতাবেক অনেক রেশন শোপেই চাল সরবরাহ শুরু হয়েছে। এই সিদ্ধান্তে খুশী ভোক্তারা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য