About Me

header ads

করোনা যুদ্ধে ১ মে পর্যন্ত লকডাউনের সময় সীমা বাড়লো পাঞ্জাবে!


ডেস্কও ব্যুরোঃ করোনা মোকাবিলায় ওড়িশার পর এবার ২১ দিনের লকডাউনের মেয়াদ বাড়ালো পাঞ্জাব। করোনা রুখতে আগামী ১ মে পর্যন্ত পাঞ্জাবে লকডাউন ঘোষণা করল অমরিন্দর সরকার। শুক্রবার রাজ্য়ের মন্ত্রীদের সঙ্গে ভিডিও কনফারেন্সিংয়ে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং বলেন, বিশেষজ্ঞদের পরামর্শ মেনেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ভাইরাসের প্রকোপ বাড়তে পারার আশঙ্কা করেছেন বিশেষজ্ঞরা
উল্লেখ্য, ভাইরাস মোকাবিলায় দেশজুড়ে ২১দিনের লকডাউন চলছে। আগামী সপ্তাহেই এই লকডাউনের মেয়াদ শেষ হবে। এদিকে, দেশে করোনা আক্রান্তের সংখ্যা লাফিয়ে বাড়ছে। এই পরিস্থিতিতে দেশে লকডাউনের মেয়াদ বাড়তে পারে বলে জল্পনা চলছে। দেশে লকডাউনের মেয়াদ বাড়ানোর আর্জি জানিয়ে কেন্দ্রের দ্বারস্থ হয়েছে একাধিক রাজ্য়। কদিন আগে সর্বদল বৈঠকে লকডাউনের মেয়াদ বাড়ানোর ইঙ্গিত দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এ নিয়ে সিদ্ধান্ত নিতে শনিবার সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে আলোচনায় বসছেন মোদী। তার আগেই পাঞ্জাবে লকডাউনের মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হল।

পাঞ্জাবে করোনা আক্রান্তের সংখ্য়া ছুঁয়েছে ১৩৭। সে রাজ্য়ে করোনায় মৃতের সংখ্যা ১১। জানা গিয়েছে, গত ২৪ ঘণ্টায় পাঞ্জাবে নতুন করে ২১ জনের শরীরে কোভিড ১৯ মিলেছে। অন্যদিকে, দেশে করোনা আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়ছে। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় মৃত্যু হয়েছে ৩৩ জনের। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৬৭৮। সবমিলিয়ে দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৬৪১২। এদিকে, করোনা মোকাবিলায় দেশে হাইড্রক্সিক্লোরোকুইনের পরিমাণ তিনগুণ রয়েছে বলে শুক্রবার স্বাস্থ্যমন্ত্রকের তরফে জানানো হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য