About Me

header ads

পানের অযোগ্য জল, জেরবার তিনটি গ্রামের মানুষ শীতঘুমে প্রশাসন!


ডেস্কও ব্যুরোঃ গ্রামে গ্রামে জল সরবরাহের নামে পানের অযোগ্য জল সরবরাহের অভিযোগ উঠলো যুবরাজনগর সমষ্টি উন্নয়ন আধিকারিকের অন্তরগত চারুপাশা গ্রাম পঞ্চায়েত সহ পার্শবর্তী গ্রাম পঞ্চায়েত এলাকায়।
এলাকাবাসীর অভিযোগ যে, বিগত প্রায় তিন মাস থেকে চারুপাশা গ্রামপঞ্চায়েতের অন্তর্গত ৫ নং ওয়াডের পানীয় জল সরবরাহের Drinking Water Plant বিকল হয়ে থাকায় এলাকাবাসীর অভিযোগে পানিসাগর ড্রিংকিং ওয়াটার এন্ড স্যানিটেশন (DWS) থেকে গ্রামে গ্রামে পানীয় জল পৌছে দেওয়ার বরাত দেওয়া হয় শাসক দল ঘনিষ্ট মাল্টি পারপাস কংটাক্টরকে।
স্বচ্ছ পানীয় জল সরবরাহের নামে পানের অযোগ্য পুকুরের নুংরা জল গ্রামবাসীদের সরবরাহ করা হচ্ছে বলে দীর্ঘদিন থেকেই অভিযোগ উঠছে। বারবার বলা সত্বেও উন্নতমানের পানীয় জল সরবরাহ করা তো দুরের কথা উপরন্তু দৈনিক বরাদ্ধ করা পানীয় জলও ঠিকমত সরবরাহ করা হচ্ছে না বলে এলাকাবাসী জানান।
এলাকাবাসী সুত্রে প্রকাশ পায় যে, বিগত তিন মাস যাবৎ চারুপাশা গ্রামপঞ্চায়েতের অন্তর্গত ৫ নং ওয়াডের পানীয় জল সরবরাহের Drinking Water Plant যা সরকারী জমিতে তৈরি করা হয়েছিল যা দীর্ঘদিন থেকে বিকল হয়ে আছে। উক্ত বিষয়ে অনেকবার প্রশাসনিকস্তরে মৌখিক ভাবে যোগাযোগ করেও সমস্যা সমাধান হয় নি। যার ফলে দীর্ঘদিন থেকে দুইটি গ্রামপঞ্চায়েত জনগণ পানীয় জলের সমস্যায় জর্জরিত।
উক্ত Drinking Water Plant টি চারুপাশা গ্রামপঞ্চায়েতের ৫ নং ওয়ার্ডের সরকারী জমিতে নির্মাণ করা হয়েছিল। তথাপিও Drinking Water Plant টি প্রশাসনের তরফ থেকে সারাইয়ের উদ্যোগ নিলেই একই এলাকার বাসিন্দা শ্রী শক্তি দেবনাথ পিতা স্বর্গীয় উমেষ দেবনাথ বারবার কাজ করতে বাধা দেন যার ফলে উক্ত Drinking Water Plant টি প্রশাসনের সারাই করা হচ্ছে না। অথচ উক্ত Drinking Water Plant টি সরকারী জমিতেই নির্মাণ করা হয়েছিল।
একদিকে দেশ তথা রাজ্যে করোনা প্রকোপ দিনদিন বৃদ্ধি পাচ্ছে যার ফলে জন মনে আতঙ্কের ছায়া পড়ছে অন্যদিকে প্রশাসনের তরফ থেকে পানীয় জলের সমস্যার সুষ্ট সমাধান না হওয়ায় এলাকাবাসী ক্ষুভ ব্যাক্ত করেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য