About Me

header ads

এডিসি এলাকায় রাজ্যে সরকারের বিভিন্ন প্রকল্প নিয়ে সাংবাদিক সন্মেলন করেন বিধায়ক রামপদ জমাতিয়া!


ডেস্কও ব্যুরোঃ ADC -র জনগন কি কি বিশেষ সুবিধা পেয়েছে এই লকডাউনের পরিস্থিতিতে নিয়ে তা তুলে ধরেন বিজেপি-র প্রদেশ নেতৃত্ব তথা  বিধায়ক রামপদ জমাতিয়া।  রেগা প্রকল্পে এডিসি এলাকায় গত বছরের লাইবেলিটি থেকে ৪০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে।
২০২০-২১ অর্থ বছরের জন্য ১২ টি পিছিয়ে পড়া ব্লককে ৯২ হাজার ৮৯২ জন কার্ড হোল্ডারকে মুখ্যমন্ত্রীর ত্রান তহবিল থেকে ৫০০ টাকা করে দেওয়া হয়েছে।  গ্রামোন্নয়ন দপ্তরের মাধ্যমে গত দুই মাসে পানীয় জলের উৎস সংস্কার করা হয়েছে ২ হাজার ৬৪৭ টি।
DWS দপ্তরের মাধ্যমে গত তিন মাসে ২১ টি ডিপ টিউবওয়েল বসানো হয়েছে। ২৭ টি নতুন ডিপ টিউবওয়েল বরাদ্দ করা হয়েছে। ৯৫ কিলোমিটার জলের পাইপ লাইন বসানো হয়েছে। এপ্রিল ও মাসের ২৫ কোটি টাকা অগ্রিম ভাতা দেওয়া হয়েছে। সর্বমোট এডিসি এলাকায় ১ লক্ষ ২ হাজার ৯৮৬ জন সুবিধাভোগী উপকৃত হয়েছে। এডিসি এলাকায় ৪৫ হাজার ৬৩৮ জন সামাজিক ভাতা প্রাপকদের ৪ কোটি ৫৬ লক্ষ্য টাকা ব্যয় করে জনপ্রতি এক হাজার টাকা করে দেওয়া হচ্ছে। এর মধ্যে ৫০০ টাকা করে জন প্রতি ইতিমধ্যে দিয়ে দেওয়া হয়েছে। এডিসি এলাকায় ৫ হাজার ৪৩২ জন নির্মাণ শ্রমিককে ৩ হাজার টাকা করে দেওয়া হবে। এডিসি-তে ৪৩ হাজার ২০০ টি অন্তদয় ও ১ লক্ষ ৩৬ হাজার ৫৯৯ টি প্রায়োরিটি হাউজ হোল্ড পরিবারকে একমাস বিনামূল্যে চাল প্রদান করা হবে।
প্রধানমন্ত্রী গরীব কল্যাণ প্রকল্পে সামাজিক ভাতা প্রাপকদের তিন মাস দ্বিগুণ চাল প্রদান করা হবে। এডিসি-র প্রতি পরিবারকে তিন মাস ধরে বিনামূল্যে এক কেজি করে ডাল প্রদান করা হবে। প্রায় ১১ হাজার ৫০০ গরীব এপিএল পরিবারকে এক মাস বিনামূল্যে রেশন প্রদান করা হবে। প্রায় ৬৪ হাজার ৪১০ জন উজ্জলা যোজনায় সুবিধাভোগীকে তিন মাসে তিনটি রান্নার গ্যাসের সিলিন্ডার বিনামূল্যে প্রদান করা হচ্ছে। প্রধানমন্ত্রী কৃষাণ যোজনায়  এডিসি এলাকায় প্রায় ১ লক্ষ ৬ হাজার ১৭৫ জন সুবিধা ভোগীকে ২ হাজার টাকা করে দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী জনধন মহিলা একাউন্ট রয়েছে এমন ১ লক্ষ ৮৬ হাজার ১৮৯ জনকে  ৫০০ টাকা করে দেওয়া হচ্ছে।
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব চাইছেন দেশের কোন ব্যক্তি যেন অভুক্ত না থাকে। সকলে যেন দুই বেলা খেতে পায়। চিকিৎসা পরিষেবা যেন সকলে পায়। সকলে যেন পানীয় জল পায়। সেই দিশাতে রাজ্য সরকার কাজ করছে বলে জানান বিজেপি-র প্রদেশ নেতৃত্ব তথা  বিধায়ক রামপদ জমাতিয়া।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য