About Me

header ads

৩ মে পর্যন্ত লক ডাউন মেনে চলার আহ্বান জানালেন মন্ত্রী রতন লাল নাথ!


ডেস্কও ব্যুরোঃ দেশের প্রধানমন্ত্রী প্রথম ধাপে ২১ দিনের লক ডাউন ঘোষণা করেন। সাড়া দেশের মানুষ এটাকে মান্যতা দিয়েছে। এটা নিজেদের স্বার্থে মান্যতা দিয়েছে। সেই কারণে পৃথিবীর মধ্যে ভারত একটা সুবিধা জনক স্থানে রয়েছে। প্রধানমন্ত্রীর সময়োপযোগী সিদ্ধান্তের জন্য বিশ্বে কুর্নিশ হচ্ছে ভারত।
বিশেষজ্ঞদের সঙ্গে কথা বলে পৃথিবী এবং দেশের কথা বিবেচনা করে এই লক ডাউনের মেয়াদ আগামী ৩ মে পর্যন্ত বৃদ্ধি করেছে। তাকে মান্যতা দিয়েছে সমস্ত রাজনৈতিক দল।
সোমবারের পর থেকে কিছু কিছু ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে। কিন্তু তার জন্যও বেঁধে দেওয়া হয়েছে বেশ কিছু নির্দেশাবলী। নোটিফিকেশনের মাধ্যমে তা স্পষ্ট করে দেওয়া হবে। এতে করে কোন ক্ষতি হলে আবার সিদ্ধান্ত প্রত্যাহার করে নেওয়া হবে। অসুবিধা হচ্ছে। কিন্তু মানুষ না বাঁচলে কোন কিছুই সম্ভব নয়।
রাজ্যের মানুষ লক ডাউনকে ভাল ভাবে সাড়া দিয়েছে। কোন কারণে অঘটন ঘটলে মানুষ এর থেকে নিস্তার পাবে না। এখনো কোন শিথিলতা দেওয়া হয়নি। এটা দেবে কেন্দ্র। তাই অযথা দোকান খোলার প্রশ্নই নেই। বিশেষ বিশেষ ছাড় দেওয়ার ক্ষেত্রে রাজ্য সরকার নোটিফিকেশন দেবে। তারপর সমস্ত কিছু স্পষ্ট হবে। অতি উৎসাহী হলে বিরাট সমস্যা দেখা দেবে।
সরকার কঠোর হলে আবার অনেকেই বলবে বাড়াবাড়ি। কিন্তু জন নিরাপত্তা প্রদান সরকারের প্রধান লক্ষ্য। তার জন্য যা যা করা দরকার তাই করা হবে। এক সাক্ষাৎকারে এই বিষয়টি স্পষ্ট করেন মন্ত্রী রতন লাল নাথ। মান্যতা না দিলে আগামী দিনে ভবিস্যৎ অন্ধকার বলে জানান তিনি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য