About Me

header ads

কোভিড -১৯ সংক্রমন রোধে মাস্ক তৈরিতে এগিয়ে এলো রাজ্যের স্ব সহায়ক দল!

ডেস্কও ব্যুরোঃ কোভিড -১৯ এর বিরুদ্ধে লড়াই দেশ জুড়ে। চলছে লক ডাউন। রাজ্যে চলছে কার্ফু। এই যুদ্ধে প্রথম সারিতে থেকে লড়াই করে চলেছেন স্বাস্থ্য কর্মী ও চিকিৎসকেরা। দিন রাত এই ভাইরাসের বিরুদ্ধে চলছে তাদের লড়াই। মানুষকে সুস্থ করে তুলেতে কোন খামতি রাখছেন না তারা।
দেশ তথা রাজ্যে চলা এই করুণ পরিস্থিতিতে প্রায় সকল অংশের মানুষই সতর্ক থেকে যুদ্ধে অবতীর্ণ হয়েছেন। এরকম অনেকে উদাহরণই সামনে উঠে এসেছে। আবার কেউ থেকে গেছে প্রচার বিমুখ। এতে কি আসে যায়। লড়াই যে সকলের স্বার্থে তাই তারাও কাজ করে চলেছেন তাদের মতন করে।
এই ক্ষেত্রে মাস্ক বানাতে বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে। কেন্দ্রীয় নির্দেশিকা মেনে চলছে এই মাস্ক তৈরি করার কাজ। দিন রাত এক করে মানুষের জন্য এই মাস্ক তৈরি করে চলেছেন স্ব-সহায়ক দলের সদস্যারা। তারা জানেন না এই মাস্ক কাদের উপকারে আসবে। কিন্তু এটা জানেন এটা একজন মানুষকে বাঁচার ক্ষেত্রে বড় সহযোগিতা করবে। এই মাস্ক তৈরি কাজে নিজুক্তদের বক্তব্য সাড়া বিশ্ব জুড়ে এখন একটা ভয়ঙ্কর পরিস্থিতি চলছে। তাই এই অবস্থায় আগরতলা পুর নিগম থেকে তাদের দায়িত্ব দেওয়া হয়েছে মাস্ক বানানোর জন্য।
সংবাদে প্রকাশ যে, বেশ কয়েকটি স্ব-সহায়ক দলকে দেওয়া হয়েছে ফেইস মাস্ক তৈরি করার জন্য। মাস্কের যোগান অব্যাহত রাখতে এই মাস্ক তৈরি করা হচ্ছে। সুতির কাপড়ে এই মাস্ক তৈরি করছেন তারা। যাতে করে ভাল করে ধুয়ে আবার ব্যবহার করা যায়। এখনো পর্যন্ত ৬০০ ফেইস মাস্ক তৈরি করে ফেলেছেন তারা। কাপড় এলে নতুন করে ফেইস মাস্ক তৈরি করবেন বলে জানান স্ব সহায়ক দলের সদস্যরা।
গত ৩ এপ্রিল থেকে এই মাস্ক তৈরি করে চলেছেন তারা। প্রতিদিন ৫ থেকে ৬ জন মিলে এই মাস্ক তৈরি করে যাচ্ছেন।  প্রতি মাস্ক ১০ টাকা করে কিনে নেওয়া হবে বলে জানান মাস্ক তৈরির সঙ্গে যুক্ত কর্মী অলকা দেবনাথ। অক্লান্ত পরিশ্রমে মানুষের জন্য ফেইস মাস্ক তৈরি করে চলেছেন স্ব সহায়ক দলের সদস্যরা। কোভীড-19 যুদ্ধে জয় আসবেই।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ