About Me

header ads

আন্তর্জাতিক অর্থভাণ্ডারের উপদেষ্টা তালিকায় প্রাক্তন আরবিআই গভর্নর রাজন!


ডেস্কও ব্যুরোঃ বিশ্বজুড়ে করোনার থাবায় ক্ষতবিক্ষত বিশ্বঅর্থনীতি। সেই চ্যালেঞ্জ থেকে বিশ্বকে উদ্ধার করতে এবং নয়া নীতি গ্রহণের জন্য এবার ইন্টারন্যাশনাল মনেটারি ফান্ডের তরফে তৈরি হল একটি ১১ জনের উপদেষ্টা দল। শুক্রবার সে দলে প্রাক্তন আরবিআই গভর্নর রঘুরাম রাজনের নাম ঘোষণা করলেন আইএমএফ-এর ম্যানেজিং ডিরেক্টর ক্রিস্টালিনা জর্জিভা।
উল্লেখ্য, ২০১৩ থেকে ২০১৬ সাল অবধি এই তিন বছরের জন্য ভারতীয় রিজার্ভ ব্যাঙ্কের গভর্নরের দায়িত্ব পালন করেছেন ৫৭ বছর বয়সি রঘুরাম রাজন। যিনি বর্তমানে শিকাগো বিশ্ববিদ্যালয়ে অধ্যাপক হিসেবে কর্মরত রয়েছেন। শুক্রবার ক্রিস্টালিনা জর্জিভা বলেন, জর্জিভা বলেছিল যে কোভিড-১৯ এর দাপটে স্বাস্থ্য, অর্থনৈতিক ক্ষেত্রে বিঘ্ন ঘটেছে। আইএমএফ সদস্যরাও এই মুহুর্তে এই জটিল নীতিগত সমস্যার সম্মুখীন হয়েছেন।
আইএমএফ প্রধান বলেন যে অর্থনৈতিক সংকট থেকে বেরতে এই মুহুর্তে দক্ষ উপদেষ্টা প্রয়োজন। সেই মোতাবেক গঠন করা হয়েছে এই ১১ জনের উপদেষ্টা দল। তাঁরা কীভাবে কাজ করবেন এবং তাঁদের দৃষ্টিভঙ্গি নিয়েও আমাদের মধ্যে কথা হয়েছে। এখনও পর্যন্ত করোনায় বিশ্বে প্রাণ হারিয়েছেন ৯৬ হাজার মানুষ, আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৬০ হাজারেরও বেশি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য