About Me

header ads

মানবিক পদক্ষেপ গভর্নমেন্ট রেলওয়ে পুলিশের!


ডেস্কও ব্যুরোঃ  লক ডাউনের ফলে আগরতলা রেল ষ্টেশনে আটকে পরে বহিঃ রাজ্য থেকে আসা কিছু মানুষ। ট্রেন চলাচল বন্ধ হয়ে থাকায় আগরতলা রেল ষ্টেশন অস্থায়ী ঝুপড়ী করে তারা বসবাস শুরু করে। এই বিষয়টি নজরে আসে জি আর পি-র। তারাই উদ্যোগে নেয়।
প্রশাসনের সহায়তায় এই অস্থায়ী ঝুপড়ীতে থাকা পরিবার গুলিকে স্থানান্তর করা হয় বাধারঘাট স্কুলে। মোট ১৮ টি পরিবারকে এই ব্যবস্থা করে দেওয়া হয়। এদের মধ্যে একটি পরিবারের এক মহিলা সেই সময় সন্তান সম্ভবা ছিল। সেই বিষয়টিও মানবিক দিক দিয়ে দেখে জি আর পি। মহিলাকে নিয়মিত চিকিৎসা পরিষেবা প্রদান করে স্বাস্থ্য কর্মীরা। মাঝে মহিলার প্রসূতি বেদনা ওঠে। সেই কারণে মহিলাকে নিয়ে যাওয়া হয় রাজধানীর আই জি এম হাসপাতালে।
সেখানে মহিলা একটি পুত্র সন্তানের জন্ম দেয়। এরপর মহিলাকে ছেড়ে দেওয়া হয় হাসপাতালে থেকে। বহিঃ রাজ্যের এই মহিলা ফের সদ্য জাতকে নিয়ে আশ্রয় নেয় বাধারঘাট স্কুলের অস্থায়ী শিবিরে। কিন্তু এতেই থেমে থাকেনি জি আর পি। সদ্যজাতের স্বাস্থ্য পরীক্ষার পাশাপাশি মায়ের স্বাস্থ্য পরীক্ষার উদ্যোগে নেয় তারা। নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করা হচ্ছে মা ও শিশুর।
শনিবার জি আর পি এস পি পিনাকী সামন্ত চিকিৎসকদের নিয়ে যান মা ও শিশুর কাছে। তারা শিশুর স্বাস্থ্য পরীক্ষা করে দেখেন। একই সঙ্গে মায়ের কোন সমস্যা রয়েছে কিনা তাও ক্ষতিয়ে দেখেন। তবে চিকিৎসকেরা জানিয়েছেন দুজনেই সুস্থ আছেন।
এদিন এস পি জি আর পি জানান এই মানুষ গুলি রাজ্যের অতিথি। এই সময়ে তাদের পাশে মানবিক ভাবে দাড়িয়েছেন। পরিবার গুলির জন্য কিছু খাদ্য সামগ্রী তুলে দেওয়া হয়। একই সঙ্গে মা ও শিশুর জন্য পৃথক ভাবে খাদ্য সামগ্রী এবং ওষুধ তুলে দেওয়া হয়েছে বলে জানান তিনি। লক ডাউন যতদিন চলবে ততদিন তাদের পাশে থাকবেন বলে জানান তিনি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য