About Me

header ads

হাসপাতালে চিকিৎসাধীন করোনা আক্রান্ত রুগীর অবস্থার উন্নতিঃ স্বাস্থ্যসচীব!


ডেস্কও ব্যুরোঃ উদয়পুরের করোনা আক্রান্ত মহিলার সংস্পর্শে আসা হাই রিস্কে থাকা ১৭ জনের সোয়াপ টেস্ট রিপোর্ট নেগেটিভ এসেছে। বাকিদের বৃহস্পতিবার রাতের মধ্যেই ফলাফল আসবে।
শুক্রবারের মধ্যে রাজ্যে এসে পৌঁছাবে আরও ৫ হাজার নতুন কিট। পর্যাপ্ত পরিমাণে রয়েছে PPEঅন্যান্য স্বাস্থ্য সম্পর্কিত সামগ্রীও রাজ্যের কাছে রয়েছে। নতুন করে আরও বেশকিছু সামগ্রী আসবে।
জিবি হাসপাতালে সুলভের সঙ্গে জড়িত কর্মীদের সঙ্গে কথা হয়েছে মুখ্যমন্ত্রীর। স্বাস্থ্য পরিষেবার বিষয়ে আলোচনা করা হয়েছে বৈঠকে। সুলভে ২৫০ জন কর্মী তিন শিফটে কাজ করে। বৃহস্পতিবার দ্বিতীয় শিফটে ১০৮ জন রিপোর্ট করেছে। তাদের যাতায়াতের জন্য বিশেষ ব্যবস্থা করা হয়েছে। প্রশাসনিক ভাবে এই ব্যবস্থা করা হয়েছে।
জিবি হাসপাতালের বেশকিছু সেবিকা বুধবার দপ্তর সম্পর্কে বেশকিছু অভিযোগ করে। তাদের মধ্যে ১৮ জনকে চিহ্নিত করে শোকজ ইস্যু করা হয়েছে। দপ্তর বিষয়টি অত্যন্ত গুরুত্ব সহকারে গ্রহণ করেছে। এই সময়ে তাদের এই ব্যবহার অত্যন্ত নিন্দনীয়।
মহাকরণে সাংবাদিক সম্মেলন করে এমনটা জানান স্বাস্থ্য দপ্তরের সচিব দেবাশিষ বসু। তিনি আরও জানান মোট পর্যবেক্ষণে রয়েছে ৯৮৫ জন। তার মধ্যে হোম সারবিলেন্সে রয়েছে ৮২৯ জন। ফেসেলিটি কোয়ারেন্টাইনে রয়েছে ১৫৬ জন।এখনো পর্যন্ত ২৭৪ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। অতিরিক্ত আরও ১৭ টি নমুনা পরীক্ষার জন্য নেওয়া হয়েছে। সব মিলিয়ে ২৯১ টি নমুনা এখনো পর্যন্ত পরীক্ষার জন্য নেওয়া হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য