About Me

header ads

"১০,৩২৩" কে আর্থিক সাহায্য প্রদানের সিদ্ধান্ত রাজ্য মন্ত্রীসভার!

 ১০,৩২৩ জনের মধ্যে চাকুরি হারানো ৮,৮৮২ জনকে আর্থিক সাহায্য প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করলো রাজ্য মন্ত্রীসভা। রাজ্য মন্ত্রীসভায় গৃহীত সিদ্ধান্ত সম্পর্কে জানান মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। তিনি জানান পূর্বতন সরকারের সময় উচ্চ আদালতের রায়ে চাকুরি হারাতে হয় ১০,৩২৩ জনকে। পূর্বতন সরকার তাদেরকে এডহক শিক্ষক-শিক্ষিকা হিসাবে ৬ মাস চাকুরিতে রাখার আনুমোদন আনতে সক্ষম হয়।

২০১৮-র বিধানসভা নির্বাচনের আগে বিজেপির পক্ষ থেকে প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল বিজেপি সরকার প্রতিষ্ঠা হলে মানবিক দৃষ্টিকোন থেকে সংবিধান মেনে তাদের জন্য কাজ করা হবে। তার উদাহরণ হিসাবে রাজ্য সরকার প্রায় দুই বছর এই শিক্ষক-শিক্ষিকাদের এডহক বেসিসে চাকুরিতে রাখার ব্যবস্থা করে। বর্তমানে রাজ্য সরকারের পক্ষ থেকে সুপ্রিমকোর্টের নিকট মানবিক দৃষ্টি কোন নিয়ে বিচার করার আবেদন জানানো হয়েছে। লক ডাউন রয়েছে, তবু অনলাইনের মাধ্যমে আবেদন করা হয়েছে। মুখ্যমন্ত্রী আশা করেন সুপ্রিমকোর্ট খুব কম সময়ের মধ্যে সিদ্ধান্ত দিয়ে রাজ্য সরকারকে অবগত করবে। কিন্তু বর্তমানে ৮,৮৮২ টি পরিবারের কি হবে?

তাই রাজ্য মন্ত্রীসভায় তাদেরকে আর্থিক সাহায্য প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। বর্তমান সঙ্কটের সময় এই পরিবার গুলি যেন চলতে পারে তার জন্য রাজ্য সরকার প্রতিটি পরিবারকে ৩৫ হাজার টাকা করে সাহায্য প্রদান করবে। রাজ্য সরকারের এই আর্থিক সহায়তা প্রদানের ফলে পরিবারগুলি লাভবান হবে বলেও আশা ব্যক্ত করেন মুখ্যমন্ত্রী। তিনি আরও বলেন সুপ্রিমকোর্টের যাই রায় আসে, সেই রায় রাজ্যবাসীর স্বার্থে হবে, ৮,৮৮২ জনের উন্নয়নের স্বার্থে হবে। তাদের জীবনের স্বার্থে হবে। মুখ্যমন্ত্রী আরও বলেন সকলে তাদের সাথে রয়েছে, তাদের দায়বদ্ধতার সাথে দেখবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য