About Me

header ads

তবলিঘি জামাতের বিরুদ্ধে আর্থিক দুর্নীতির মামলা দায়ের!

ডেস্কও ব্যুরোঃ করোনা আবহে তবলিঘি জামাতের ধর্মীয় জমায়েত ঘিরে শোরগোল পড়ে গিয়েছিল দেশে। এবার তবলিঘি জামাতের বিরুদ্ধে আর্থিক তছরুপের মামলা দায়ের করল ইডি। উল্লেখ্য়, মার্চ মাসে দিল্লির নিজামুদ্দিনে তবলিঘি জামাতের জমায়েত হয়। ওই ধর্মীয় জমায়েতে যোগ দেওয়া অনেকেই করোনা আক্রান্ত হয়েছেন।
সূত্রের খবর, ওই ধর্মীয় সংগঠনের বিরুদ্ধে এনফোর্সমেন্ট কেস ইনফরমেশন রিপোর্ট (যা এফআইআরের সমতুল্য়) দায়ের করেছে ইডি। পিএমএলএ ধারায় তবলিঘি জামাতের নেতৃত্বের বিরুদ্ধেও মামলা দায়ের করা হয়েছে বলে খবর। তবলিঘি জামাত ও তাঁর সদস্য়দের বিরুদ্ধে একাধিক এফআইআর দায়ের করেছে দিল্লি পুলিশ।
এ প্রসঙ্গে ইডি-র এক আধিকারিক জানিয়েছেন, ”তবলিঘি জামাত ও তাঁর সদস্য়দের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩০৪ ও ১২০ বি (অপরাধমূলক ষড়যন্ত্র) ধারায় মামলা রুজু করেছে দিল্লি পুলিশ। আমরা আর্থিক দিকটি তদন্ত করে দেখব। টাকার উৎস ও সংগঠনের সম্পত্তির বিষয়টি খতিয়ে দেখা হবে। তদন্তের গতিপ্রকৃতি সেরকম হলে সম্পত্তি অ্য়াটাচ করা হবে”।
উল্লেখ্য়, গত ৪ এপ্রিল দ্য় ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে প্রকাশ করা হয়েছিল যে তবলিঘি জামাতের বিরুদ্ধে দিল্লি পুলিশের দায়ের করা এফআইআরের ভিত্তিতে এ বিষয়টি খতিয়ে দেখছে ইডি এবং তবলিঘি জামাতের বিরুদ্ধে পিএমএলএ ধারায় মামলা দায়ের করতে পারে তারা।
গত মাসে নিজামুদ্দিনে জামাত মরকজে অভিযান চালিয়ে জানা যায় যে ২ হাজারেরও বেশি তবলিঘি বিদেশি পর্যটন ভিসায় ভারতে এসেছিলেন। ভিসা নীতি লঙ্ঘনের দায়ে ১৭০০ জনেরও বেশি সদস্য়কে কালোতালিকাভুক্ত করেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। জামাত ও তাঁর নেতা মৌলানা সাদ কান্ধলভির বিরুদ্ধে মামলা দায়ের করেছে দিল্লি পুলিশ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য