About Me

header ads

জিবির সরকারী আবাস গুলিতে জলের সমস্যায় ক্ষোভ স্বাস্থ্য কর্মীদের।


ডেস্কও ব্যুরোঃ রাজ্যের প্রধান রেফারেল হাসপাতাল জিবি। আর সেই প্রধান রেফারেল হাসপাতালের কর্মীদের মধ্যে সোমবার ক্ষোভের সঞ্চার ঘটে। এমএস এর কাছে গিয়ে সমস্যা সম্পর্কে অবগত করে দ্রুত ব্যবস্থা গ্রহণের দাবি জানান। প্রয়োজনে বিশেষ ভাবে পদক্ষেপ নেওয়ার আবেদন জানান স্বাস্থ্য কর্মীরা।
তাদের অভিযোগ বেশ কয়েকদিন যাবৎ স্বাস্থ্য কর্মীদের জন্য বরাদ্দ সরকারী আবাস গুলিতে জলের জন্য ব্যবহৃত পাম্প মেশিনটি বিকল হয়ে রয়েছে। এই বিষয়ে স্বাস্থ্য কর্মীরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষ্যের গোচরেও নিয়েছেন। কিন্তু সারাইয়ের নেই কোন উদ্যোগ। সরকারী আবাসে থাকা কর্মীদের বাধ্য হয়ে জলের জন্য নীচ তলা থেকে জল সংগ্রহ করে আনতে হচ্ছে। দায়িত্ব প্রতিপালন করে গিয়ে স্নানের জন্য পর্যাপ্ত জল পাচ্ছেন না তারা। পুর নিগম থেকে এক বেলা করে জল দেওয়া হয়। কিন্তু তাতে তাদের সমস্যা কমেনি। এর উপর পাম্প মেশিনটি ঘন ঘন বিকল হয়ে পড়ছে। অথচ সেই মেশিন কোন ক্রমে সারাই করে চলছে পরিষেবা। যে কারণে দীর্ঘ সময় লেগে যাচ্ছে জল পেতে।
জলের সমস্যা গত বেশ কয়েকদিন ধরে তীব্র আকার ধারন করেছে। অনেকেই জল টানতে টানতে অসুস্থ হয়ে পড়েছেন। এই বিষয়ে দায়িত্ব প্রাপ্ত এক কর্মীর গাফিলতির অভিযোগ তুলেছেন সরকারী আবাসনে থাকা স্বাস্থ্য কর্মীরা। একেই জটিল সমস্যার মধ্য দিয়ে চলছে সকলে। সেই জায়গায় পরিষেবা প্রদান করার পরেও এই জল কষ্ট তাদের মনোবল নষ্ট করে দিচ্ছে। দ্রুত পদক্ষেপ গ্রহণের দাবি জানায় স্বাস্থ্য কর্মীরা।
জিবি ফাঁড়ি সংলগ্ন স্বাস্থ্য দপ্তরের টাইপ ওয়ান আবাসে থাকেন তারা। এমএস জানান বিষয়টি পূর্ত দপ্তরকে জানানো হয়েছে। কিন্তু এখনো পর্যন্ত কোন সদুত্তর পাওয়া যায়নি। দ্রুত এই সমস্যা নিরসনের দাবি জানান তারা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ