About Me

header ads

ভারত হাইড্রোক্সিক্লোরোকুইন না দিলে ফল ভুগতে হবেঃ হুঁশিয়ারি ট্রাম্পের!


ডেস্কও ব্যুরোঃ ভারত আমেরিকাকে হাইড্রোক্সিক্লোরোকুইন না দিলে ফল ভুগতে হবে। এমনি ভয়ংকর হুঁশিয়ারি দিয়েছেন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প!
বিশ্বের সবচাইতে করোনা আক্রান্তের সংখ্যা এ মুহূর্তে আমেরিকায়। মৃত্যু সংখ্যা ছাড়িয়ে গেছে ১০ হাজার। ভয়ংকর হয়ে উঠেছে পরিস্থিতি।
এ অবস্থায় ডোনাল্ড ট্রাম্প ভারতের ওপর আস্থা রাখছেন, অন্যদিকে এবার হুঁশিয়ারি দিচ্ছেন!
করোনা পরিস্থিতি মোকাবিলায় হাইড্রক্সিক্লোরোকুইন গেম চেঞ্জার হয়ে উঠতে পারে বলে আগেই জানিয়েছিলেন মার্কিন রাষ্ট্রপতি। কিন্তু হাইড্রক্সিক্লোরোকুইন বা তার উপাদান বিদেশে রফতানির ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করেছিল ভারত সরকার। নয়াদিল্লির এই সিদ্ধান্ত মর্মে সোমবার ভয়ংকরভাবে হুমকি দিলেন মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প।
এদিকে, মঙ্গলবার বিদেশমন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে, করোনায় চূড়ান্ত ক্ষতিগ্রস্ত ও প্রতিবেশী দেশগুলিতে প্যারাসিটামল ও হাইড্রক্সিক্লোরোকুইন সরবরাহ করবে ভারত।
এছাড়াও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জানিয়েছেন, আমাদের ভারত সংস্কৃতি, চিকিৎসাক্ষেত্রে যথেষ্ট গ্রহণযোগ্য পদক্ষেপ নিয়েছে। এবং তিনি আরো জানিয়েছেন, এই সংকট মুহূর্তেও ভারত আন্তঃরাষ্ট্রীয় ক্ষেত্রে যোগাযোগ অব্যাহত রক্ষা করছে।
ট্রাম্প এদিকে আরো বলেন,‘‘আমি অবাক হব এটা যদি তাঁর সিদ্ধান্ত হয়। তাঁর এই সিদ্ধান্তের কথা আমাকে জানানো উচিত ছিল। আমি তাঁকে বলেছি, আমরা আপনার প্রশংসা করব, যদি তিনি আমাদের ওষুধপত্র ও চিকিৎসা সরঞ্জাম সরবরাহ করেন।’’ এর পরই হুমকির সুরে ট্রাম্প বলেন, ‘‘যদি তাঁরা সরবরাহের অনুমতি না দেন তা হলে ঠিক আছে। তার ফলও ভুগতে হবে।’’
ভারতের বিভিন্ন রাজ্যগুলোতে এ মুহূর্তে করোনা পজিটিভের সংখ্যা বেড়ে চলেছে। আশংকা বেশি ঘনীভূত হচ্ছে ১০ হটস্পটের মধ্যে চিহ্নিত করা দিল্লির নিজামুদ্দিন নিয়ে।
বিশেষত অসমে এ মুহূর্তে কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ এ। এর মধ্যে ২৬ টি ঘটনায় নিজামুদ্দিনের সঙ্গে সম্পৃক্ত!

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য