About Me

header ads

লকডাউনে ধর্মীয় জমায়েত-শোভাযাত্রায় নিষেধাজ্ঞা স্বরাষ্ট্রমন্ত্রকের!

ডেস্কও ব্যুরোঃ করোনা মোকাবিলায় দেশজুড়ে চলছে লকডাউন। এই পরিস্থিতিতে কোনও ধরনের ধর্মীয় বা সামাজিক জমায়েত ও শোভাযাত্রায় অনুমতি দেওয়া যাবে না। করোনা যুদ্ধে শুক্রবার সমস্ত রাজ্য় ও কেন্দ্রশাসিত অঞ্চলকে এমন নির্দেশই দিয়েছে কেন্দ্র সরকার। একইসঙ্গে এই পরিস্থিতিতে সোশ্যাল মিডিয়ায় আপত্তিকর পোস্ট রুখতে নজরদারি যথাযথভাবে চালাতে হবে বলে নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক।
এ প্রসঙ্গে সরকারের তরফে বিবৃতিতে জানানো হয়েছে, এপ্রিল মাসে একাধিক উৎসব রয়েছে। করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে তাই সমস্ত রাজ্য় ও কেন্দ্রশাসিত অঞ্চলকে নির্দেশ দেওয়া হচ্ছে যাতে কোনও সামাজিক, ধর্মীয় জমায়েত বা শোভাযাত্রার অনুমতি না দেওয়া হয়।
উল্লেখ্য, বৃহস্পতিবারই সবেবরাত ছিল। শুক্রবার গুডফ্রায়ডে ছিল। এপ্রিলের আগামী দিনগুলিতে, বৈশাখী, পয়লা বৈশাখ, মহা বিষূব সংক্রান্তি-সহ একাাধিক উৎসব রয়েছে। তাই করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে জমায়েত এড়াতেই কেন্দ্রের তরফে রাজ্য গুলোকে এমন নির্দেশিকা দেওয়া হল বলে মনে করা হচ্ছে।
সরকারের তরফে জানানো হয়েছে, দেশে লকডাউন অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্য়বস্থা নেওয়া হবে।
উল্লেখ্য, ভাইরাস মোকাবিলায় দেশজুড়ে ২১দিনের লকডাউন চলছে। আগামী সপ্তাহেই এই লকডাউনের মেয়াদ শেষ হবে। এদিকে, দেশে করোনা আক্রান্তের সংখ্য়া লাফিয়ে বাড়ছে। এই পরিস্থিতিতে দেশে লকডাউনের মেয়াদ বাড়তে পারে বলে জল্পনা চলছে। দেশে লকডাউনের মেয়াদ বাড়ানোর আর্জি জানিয়ে কেন্দ্রের দ্বারস্থ হয়েছে একাধিক রাজ্য। ক’দিন আগে সর্বদল বৈঠকে লকডাউনের মেয়াদ বাড়ানোর ইঙ্গিত দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এ নিয়ে সিদ্ধান্ত নিতে শনিবার সব রাজ্য়ের মুখ্য়মন্ত্রীদের সঙ্গে আলোচনায় বসছেন মোদী।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য