About Me

header ads

শিক্ষক-শিক্ষিকারা বৈদ্যুতিন সংবাদ মাধ্যম ও সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ক্লাস নেবেনঃ মুখ্যমন্ত্রী


ডেস্কও ব্যুরোঃ লকডাউন চলার ফলে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান বর্তমানে বন্ধ। তাই লক ডাউনের ফলে শিক্ষার্থীদের পড়াশোনায় যেন কোন রকম ব্যাঘাত না ঘটে,তার জন্য গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করল শিক্ষা দপ্তর। রাজ্যে এন.সি.আর.টি সিলেবাস চালু রয়েছে। স্কুল বন্ধ থাকার ফলে এনসিইআরটি সিলেবাস অনেক ছাত্র-ছাত্রীর বুঝতে অসুবিধা হচ্ছে। তার উপর রাজ্যে গরীব অংশের ছাত্র-ছাত্রী রয়েছে। এমন অনেক ছাত্র-ছাত্রী রয়েছে যাদের গৃহ শিক্ষক নেই।
ছাত্র-ছাত্রীদের যেন সমস্যা নয় তাই শিক্ষা দপ্তর সিদ্ধান্ত গ্রহণ করেছে শিক্ষক-শিক্ষিকারা বৈদ্যুতিন সংবাদ মাধ্যম ও সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ক্লাস নেবে একটা নির্দিষ্ট সময়।
শুক্রবার সোশ্যাল মিডিয়ায় শিক্ষা দপ্তরের এই সিদ্ধান্তের কথা জানান মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। তিনি ছাত্র-ছাত্রিদের প্রতি আহ্বান জানান বৈদ্যুতিন সংবাদ মাধ্যম ও সোশ্যাল মিডিয়ার শিক্ষক-শিক্ষিকারা যে ক্লাস নেবে তার প্রতি লক্ষ্য রাখার জন্য। পাশাপাশি মুখ্যমন্ত্রী অভিভাবকদের প্রতি আহ্বান জানান ছেলে মেয়েদের সাথে নিয়ে এই ক্লাস গুলির প্রতি নজর দেওয়ার জন্য। এই ক্ষেত্রে অভিভাবকরা অগ্রণী ভূমিকা পালন করবে বলেও আশা ব্যক্ত করেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য