About Me

header ads

‘করোনায় আর্থিক প্যাকেজ দিচ্ছে না কেন্দ্র অভিযোগ মুখ্যমন্ত্রীদের!


ডেস্কও ব্যুরোঃ করোনা মোকাবিলায় আর্থিক সাহায্য় করা হচ্ছে না বলে কেন্দ্র সরকারের বিরুদ্ধে তোপ দাগলেন দেশের কংগ্রেস শাসিত রাজ্য়ের মুখ্য়মন্ত্রীরা। আর্থিক সাহায্য় না মিললে করোনার বিরুদ্ধে কীভাবে লড়াই চালাবে রাজ্য়গুলো, সে প্রশ্ন তুলেছেন ওই মুখ্য়মন্ত্রীরা। করোনা মোকাবিলায় কেন্দ্রের কাছে আর্থিক প্য়াকেজের দাবি জানিয়েছে পাঞ্জাব, রাজস্থান, ছত্তীসগড়, পুদুচেরি।
এ প্রসঙ্গে রাজস্থানের মুখ্য়মন্ত্রী অশোক গেহলত বলেছেন, সরকার যদি আর্থিক সাহায্য়ের জন্য় না পদক্ষেপ করে তাহলে করোনার বিরুদ্ধে লড়াই মজবুত হবে না। কংগ্রেস ওয়ার্কিং কমিটির ভিডিও কনফারেন্সিংয়ে তিনি বলেছেন, রাজ্য়গুলোর জন্য় আর্থিক প্য়াকেজ না ঘোষণা করা হলে, লকডাউনের পর কীভাবে স্থিতাবস্থা ফিরবে।গেহলত আরও বলেছেন, র‍্যাপিড টেস্টের উপর আমরা জোর দিয়েছিলাম। কিন্তু দুর্ভাগ্য়বশতভাবে টেস্ট কিট ব্য়র্থ হয়েছে…”
পাঞ্জাবের মুখ্য়মন্ত্রী অমরিন্দর সিং দাবি করেছেন, জিএসটি বাবদ ৪ হাজার ৪০০ কোটি টাকা দেয়নি এখনও কেন্দ্র। তাঁর কথায়, ১ লক্ষ র‍্যাপিড টেস্টের জায়গায় আমরা মাত্র ১০ হাজার চিনের টেস্টিং কিট পেয়েছি
ছত্তীসগড়ের মুখ্য়মন্ত্রী ভুপেশ বাঘেল বলেছেন, কেন্দ্র যদি আর্থিক সাহায্য় না করে, তাহলে করোনার বিরুদ্ধে লড়াইয়ে জিতব কেমন করে। তিনি আরও বলেছেন, পরিযায়ী শ্রমিক ও আটকে পড়া ছাত্রদের ফেরানোর ব্য়াপারে পলিসি করা দরকার কেন্দ্র সরকারের। দুর্ভাগ্য়ের যে কেন্দ্র সরকার এ নিয়ে নীরব
পুদুচেরির মুখ্য়মন্ত্রী ভি নারায়ণস্বামী বলেছেন, রাজ্য়কে কোনও সাহায্য় করেনি কেন্দ্র। তিনি বলেন, এই সংকটে রাজ্য় কীভাবে সামলাবেআমরা কেউই শত্রু নই, সকলকে একসঙ্গে কাজ করতে হবে। ভি নারায়ণস্বামীর দাবি, জিএসটি-র ৬০০ কোটি টাকা দেয়নি কেন্দ্র। ফিনান্স কমিশনের শেয়ার থেকে ২ হাজার ২০০ কোটি টাকাও পায়নি আমরা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য