About Me

header ads

কেন্দ্র এবং রাজ্যের সহযোগিতাই করোনার বিরুদ্ধে লড়াইয়ের চাবিকাঠি!


ডেস্কও ব্যুরোঃ দেশে যখন ক্রমশই দাপট বৃদ্ধি করছে সেই করোনাভাইরাস, সেই আবহে এবার মুখ খুললেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং। কোভিড-১৯ ভাইরাসের বিরুদ্ধে লড়াই করতে গেলে কেন্দ্র এবং রাজ্যে উভয়ের সহযোগিতাতেই এই লড়াইকে জারি রাখা যাবে বৃহস্পতিবার এমনই মিত্রতার বার্তা দিলেন মনমোহন সিং।
কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠকে মনমোহন সিং বলেন, আমরা কীভাবে কোভিড-১৯ ভাইরাসকে মোকাবিলা করতে পেরেছি, লকডাউনের সাফল্য মাপা হবে সেখানেই। কেন্দ্র এবং রাজ্যের মধ্যে সহযোগীতাই এই লড়াইয়ের সাফল্যর চাবিকাঠি। তবে কীভাবে দেশের সম্পদকে ব্যবহার করে করা হচ্ছে তার উপরও অনেকটা নির্ভর করবে এই লড়াই।
অন্যদিকে, ভারতে করোনার দাপটের প্রেক্ষাপটে ফের একবার মোদী সরকারকে তোপ দাগলেন কংগ্রেস সুপ্রিমো সোনিয়া গান্ধী। দিল্লিতে অনুষ্ঠিত কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠকে কংগ্রেসে অন্তর্বর্তী সভাপতি সোনিয়া গান্ধী বলেন যে তিন সপ্তাহ আগে অনুষ্ঠিত শেষ বৈঠকের পর থেকে ক্রমশ ছড়িয়ে পড়ে এবং গতি বৃদ্ধি হয়েছে। তিনিই এও বলেন যে কংগ্রেসের তরফে যে পরামর্শ দেওয়া হয়েছিল করোনা মোকাবিলা করতে তা অত্যন্ত লঘু এবং আংশিকভাবে গ্রহণ করেছে কেন্দ্র। এমনকী কেন্দ্রের এমন সিদ্ধান্তের ফলেই যে পরিযায়ী শ্রমিকরা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছেন, তাও উল্লেখ করেন সোনিয়া।
এদিন বৈঠকে কেন্দ্রের বিরুদ্ধে সরব হন সোনিয়া-পুত্র রাহুলও। তিনি বলেন লকডাউন উঠে গেলে সবার আগে যে বিষয়টিকে অগ্রাধিকার দিতে হবে তা হল পরিযায়ী শ্রমিকদের ইস্যুটিকে। এমনকী করোনা মোকাবিলা করতে গেলে হটস্পটের পাশাপাশি গ্রিন জোনগুলিতেও লকডাউন জারি রাখার কথা বলেন তিনি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য