About Me

header ads

দেশব্যাপী “লাইটস অফ” কর্মসূচী পালিত!


ডেস্কও ব্যুরোঃ করোনাভাইরাসকে পরাস্ত করার লক্ষ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ডাকে সাড়া দিয়ে ভারতে ন মিনিটের জন্য পালিত হল লাইটস অফ কর্মসূচী।লকডাউন দেশে করোনা আক্রান্তের সংখ্যা পেরোল ৩৫৭৭, মৃত্যু সংখ্যা ছুঁল ৮৩। সেই আবহেই আগুনের শিখায় করোনা মোকাবিলা করতে রাত নটায় মোমবাতি জ্বালানোর কথা স্মরণ করালেন মোদী। করোনা পরিস্থিতিতে রবিবার রাত ৯টায় ৯ মিনিট বিদ্যুৎ বন্ধ করে মোমবাতি, টর্চ, মোবাইলের ফ্ল্যাশলাইট জ্বালানোর বার্তা দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টুইট করে সেই কথাই দেশবাসীকে আরও একবার স্মরণ করালেন মোদী।
এদিকে, করোনা আবহে এবার চাঞ্চল্যকর ঘোষণা ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চের। রবিবারই দেশে আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৩৩৭৪ জন, মৃত্যু হয়েছে ৭৯ জনের। সেই আবহে আইসিএমআর-এর তরফে জানান হয় যে, যদি এটা বায়ুবাহিত রোগ হত তাহলে আক্রান্তদের পরিবারও এই ভাইরাসে আক্রান্ত হত। কিন্তু সেটা হয়নি। হাসপাতালগুলিতেও সেইভাবে সংক্রমণ ছড়ায়নি। গত ১২ ঘন্টায় ৩৫৫ জনের শরীরে সংক্রমণ ঘটেছে। মৃতের সংখ্যা ৭৭। স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, করোনা আক্রান্ত তিন হাজারের মধ্যে ২১২ জন সুস্থ হয়ে গিয়েছেন।
রবিবার দেশের প্রাক্তন দুই রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় ও প্রতিভা পাটিলের সঙ্গে ফোনে কথা বলেন প্রধানমন্ত্রী মোদী। সূত্রের খবর, করোনা ইস্যুতেই তাঁদের মধ্যে কথা হয়েছে। এছাড়াও একই বিষয়ে প্রাক্তন দুই প্রধানমন্ত্রী এইচডি দেবগৌড়া ও মনমোহন সিংয়ের সঙ্গে কথা হয় বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। পাশাপাশি প্রধানমন্ত্রী ফোন করে কথা বলেন বাংলা , ওড়িশা ও তেলেঙ্গার মুখ্যমন্ত্রী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, নবীণ পট্টনায়ক এবং কেসিআর, কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী, এসপি নেতা অখিলেশ যাদব, মুলায়ম সিং যাদবের সঙ্গে। ডিএমকে নেতা স্ট্যালিন, অকালি দলের প্রকাশ সিং বাদলের সঙ্গেও কথা বলেন মোদী। এদিকে, রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৪৯। নতুন করে ১১ জন আক্রান্ত হয়েছেন। শনিবার নবান্নে সাংবাদিক বৈঠকে একথা জানালেন মুখ্যসচিব রাজীব সিনহা। করোনা মোকাবিলায় রাজ্যে ৭টি পরীক্ষাকেন্দ্র করা হয়েছে। ৫টি সরকারি ছাড়া ২টি বেসরকারি পরীক্ষাকেন্দ্র করা হয়েছে বলে জানান মুখ্যসচিব। রাজ্যে করোনায় মৃত্যুর সংখ্যা ৩।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য