About Me

header ads

‘এগিয়ে আসুন আপনারাও’ বৈঠক প্রধানমন্ত্রীর আহ্বান!

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শুক্রবার করোনা মোকাবিলার ব্যাপারে কথা বললেন দেশের ৪০জন ক্রীড়াবিদের সঙ্গে। এঁদের মধ্যে ছিলেন সচিন তেন্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্যায়, বিরাট কোহালির মতো মহাতারকারা। প্রধানমন্ত্রীর সঙ্গে ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে এই বৈঠকে উপস্থিত ছিলেন ক্রীড়ামন্ত্রী কিরণ রিজুজুও।

এই প্রথম প্রধানমন্ত্রী দেশের ক্রীড়াবিদদের সঙ্গে করোনা প্রতিরোধের ব্যাপারে আলোচনা করলেন। জানা গিয়েছে, তিনি সমস্ত ক্রীড়াবিদদের দেশবাসীর উদ্দেশে নিয়ম মেনে চলার আবেদন রাখতে বলেছেন। ক্রীড়ায় যেমন চ্যালেঞ্জ মোকাবিলার দক্ষতা, শৃঙ্খলা, ইতিবাচক মানসিকতা ও নিজের প্রতি বিশ্বাসের প্রয়োজন, তেমনই করোনার বিরুদ্ধে লড়াইয়েও এই গুণগুলো দরকার বলে জানান প্রধানমন্ত্রী। এই সময় ক্রীড়াবিদদের গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে হবে বলেও জানান তিনি। এই ভিডিয়ো কনফারেন্সে সচিন তেন্ডুলকর -সৌরভ গঙ্গোপাধ্যায়-বিরাট কোহালি ছাড়াও ছিলেন পিটি ঊষা, পুলেল্লা গোপীচন্দ, বিশ্বনাথন আনন্দ, হিমা দাস, বজরং পুনিয়া, রোহিত শর্মা, বীরেন্দ্র সহবাগ, যুবরাজ সিংহ, চেতেশ্বর পূজারা, লোকেশ রাহুল, মানু ভকর, শরদ কুমার, অজয় ঠাকুররা।

করোনাভাইরাসের প্রভাবে এই সময় খেলাধূলার যাবতীয় ইভেন্ট বন্ধ। কখন পরিস্থিতি স্বাভাবিক হবে, তা পরিষ্কার নয় এখনও পর্যন্ত। ১৪ এপ্রিল পর্যন্ত ঘরবন্দী গোটা দেশ। এই পরিস্থিতিতে রবিবার রাত ৯টায় ৯ মিনিটের জন্য দেশবাসীকে ঘরের আলো নিভিয়ে বাড়িতে থেকেই প্রদীপ, মোমবাতি, টর্চ বা মোবাইলের ফ্ল্যাশ লাইট জ্বালাতে বলেছেন প্রধানমন্ত্রী। যাতে বোঝা যায় দেশবাসী করোনা প্রতিরোধে একসঙ্গে লড়াই করছেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ