About Me

header ads

রাজ্য নুতুন করে করোনা সংক্রমণ ঘটেনি, প্রত্যাশিত ভাবে গ্রিন জোনে রাজ্যেঃ অতিরিক্ত মুখ্যসচিব!


ডেস্কও ওয়েব ডেস্কঃ ইতিমধ্যে করোনা মুক্ত হয়েছে রাজ্য। শেষ ১৪ দিনে কোন ধরনের করোনা সংক্রমণ ঘটেনি ত্রিপুরায়। স্বাভাবিক ভাবেই ত্রিপুরা প্রত্যাশিত ভাবে গ্রিন জোনে এসে গেছে। তারপরও সমস্ত বিষয় ও নির্দেশিকা খতিয়ে দেখা হচ্ছে। এই বিষয়ে চূড়ান্ত করবে কেন্দ্রীয় সরকার।
সোমবার মহাকরণে সাংবাদিক সম্মেলন করে এমনটা জানান রাজ্যের অতিরিক্ত মুখ্য সচিব এস.কে রাকেশ। গত ২৪ ঘণ্টায় ২৪৭ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। সব কয়টি পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে। এখনো পর্যন্ত ৪ হাজার ৪৫১ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। দুইটি বাদ দিয়ে বাকি সবগুলি পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে। নমুনা পরীক্ষার হারে ভারতবর্ষের মধ্যে শীর্ষে ত্রিপুরা।
ভারতবর্ষে গড়ে ১০ লক্ষ্য লোকের মধ্যে ৪৭০ জনের নমুনা পরীক্ষা করা হচ্ছে। সেই ক্ষেত্রে ত্রিপুরার নমুনা পরীক্ষার হার এক হাজারের বেশি। করোনা মুক্তি ঘটলেও আশঙ্কা এখনো কমেনি বলে জানান তিনি।
বহিঃরাজ্যে আটকে পড়া তিন হাজারের বেশি রাজ্যের বাসিন্দাদের ফিরিয়ে আনার বিষয়ে চিন্তা ভাবনা করছে সরকার। এই ক্ষেত্রে সংশ্লিষ্ট রাজ্য গুলির অনুমতি নিতে হবে রাজ্যকে। তবে চুরাইবাড়ি দিয়ে প্রবেশের ক্ষেত্রে রেড জুন থেকে আসা বাসিন্দাদের নমুনা পরীক্ষা করা হবে। তাদের একদিন অপেক্ষা করতে হবে চুরাইবাড়িতে। এরপর রাজ্যে প্রবেশের অনুমতি মিলবে। তবে সকলকেই থাকতে হবে কোয়ারেন্টাইনে।
গতকাল পর্যন্ত ১৬৭ জন বহিঃরাজ্য থেকে রাজ্যে এসেছে। তাদের চিহ্নিত করে ইতিমধ্যেই হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য