About Me

header ads

জনগনের কাছ থেকে নগদ অর্থ সংগ্রহ না করার বার্তা দিলেন মুখ্যমন্ত্রী!


ডেস্কও ব্যুরোঃ লকডাউনের মধ্যে গতকাল রাতে এক ভিডিও বার্তা প্রকাশ করেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। এতে তিনি রাজ্যবাসীর সহযোগিতামূলক মনোবৃত্তির প্রশংসা করেন। বলেন প্রতিটি মানুষ যেভাবে একে অপরের সাহায্য করতে চাইছে তা ধন্যবাদ যোগ্য।
একইসঙ্গে তিনি রাজ্য পুলিশের প্রশংসা করেন। পুলিশের পক্ষ থেকে আজ মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ১ কোটি ১৬ লক্ষ ৯০ হাজার ৩৪৩ টাকা তুলে দেয়া হয়েছে। মুখ্যমন্ত্রী বলেন এর পেছনে ২০ হাজার পুলিশ পরিবারের অবদান রয়েছে। তারা একদিকে যেমন দেশের সেবায় প্রতিনিয়ত ব্যস্ত রয়েছেন, অন্যদিকে আর্থিক সাহায্যও করছেন। এরকম ভাবে যারা বিভিন্ন জরুরী পরিষেবার সঙ্গে যুক্ত থেকে দায়িত্ব পালন করেছেন তাদের প্রশংসা করেন মুখ্যমন্ত্রী।
পাশাপাশি তিনি এও আহ্বান রাখেন, কেউ যদি, মুখ্যমন্ত্রী বা প্রধানমন্ত্রী ত্রাণ তহবিলে সাহায্য করতে চায় তবে তা যেন চেকের মাধ্যমে করার জন্য। এক্ষেত্রে মানুষের কাছ থেকে নগদ অর্থ সংগ্রহ না করার জন্য বলেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রী গুরুত্ব সহকারে বলেন যে, মানুষের কাছ থেকে যেন নগদ অর্থ সাহায্য নেওয়া না হয়, কারো যদি সমাজ সেবা মূলক কাজ করার ইচ্ছে থাকে তাহলে নিজ উদ্যোগে করার জন্য, নগদ অর্থ সংগ্রহ করে জনগনের কাজ থেকে নগদ অর্থ সংগ্রহ করে খাদ্য সামগ্রী বিলি না করার কথা জানান মুখ্যমন্ত্রী।
তিনি বলেন,  রাজ্য ও কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে যেসব মানুষের কাছে সাহায্য দেয়া হচ্ছে তা ঠিকঠাকমতো যাচ্ছে কিনা সেই দিকে নজর রাখা যেতে পারে। যদি কোথাও অভিযোগ থাকে তবে সংশ্লিষ্টদেরকে তা জানানোর জন্য আহ্বান রাখেন মুখ্যমন্ত্রী।
উল্লেখ্য যে গত ০৭ই এপ্রিল থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে রাজ্যের বেশ কিছু সমাজসেবীরা জনগনের কাছ থেকে নগদ অর্থ তুলে খাদ্য সামগ্রী বিতরনের বিষয়টি তুলে ধরেন।
এরই পরিপ্রেক্ষিতে রাজ্যের মাননীয় মুখ্যমন্ত্রী কড়া বার্তা দিয়েছেন বলে একাংশের অভিমত।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য