About Me

header ads

ত্রিপুরার দ্বিতীয় কোভিড ১৯ আক্রান্তের যাবতীয় তথ্য যাচাই করা হচ্ছেঃ স্বাস্থ্যদপ্তর


ডেস্কও ব্যুরোঃ রাজ্যে দ্বিতীয় করোনা আক্রান্তের সন্ধান। শুক্রবার সন্ধ্যায় মহাকরণে সাংবাদিক সম্মেলন করে এই বিষয়ে জানান স্বাস্থ্য দপ্তরের স্টেট সার্ভিলেন্স অফিসার ডাক্তার দীপ দেববর্মা। রাজ্যের বিভিন্ন জায়গা থেকে বেশকিছু নমুনা সংগ্রহ করা হয়েছে।


রাজ্যে প্রথম করোনা আক্রান্ত মহিলা ত্রিপুরাসুন্দরী এক্সপ্রেসের যে কোচে করে রাজ্যে এসেছিলেন, সেই কোচের বেশ কয়েকজনের নমুনা পরীক্ষা করা হয়। এই নমুনা গুলি এজিএমসি মাইক্রো বায়োলজি বিভাগে পরীক্ষা করা হয়। শুক্রবার সন্ধ্যায় আরও একটি নমুনার পজেটিভ আসে। করোনা আক্রান্ত দ্বিতীয় ব্যক্তি উত্তর ত্রিপুরার কাঞ্চনপুর মহকুমার দামছড়ায় টিএসআর ১৩ নং বাহিনীতে কর্মরত। তিনিও একই ট্রেনে করে সেইদিন রাজ্যে এসেছিলেন। ধর্মনগর রেল স্টেশনে নামেন তিনি।
মধ্যপ্রদেশের বাসিন্দা এই টিএসআর জওয়ান। তার অবস্থা স্থিতিশীল। ইতিমধ্যে তাকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। যাবতীয় প্রক্রিয়া চলছে। ধর্মনগর রেল স্টেশন নামার পর তিনি কোথায় যান সেই বিষয়ে তথ্য সংগ্রহ করা হচ্ছে। ধর্মনগর রেল স্টেশন থেকে ক্যাম্প পর্যন্ত ট্রাভেল হিস্ট্রি সংগ্রহ করা হচ্ছে।
শুক্রবারের মধ্যেই ট্রাভেল হিস্ট্রি অনুযায়ী বাকিদের কোয়ারেন্টাইনে নেওয়া হবে। প্রশাসন ও স্বাস্থ্য দপ্তর থেকে এক প্রতিনিধি দল ইতিমধ্যেই এলাকায় পৌঁছেছে। প্রাথমিক ভাবে যা যা করনীয় তা করা হচ্ছে। শুক্রবার মধ্য রাতের মধ্যে তাকে জিবি হাপাতালে নিয়ে আসা হবে।
স্বাস্থ্য দপ্তরের স্টেট সার্ভিলেন্স অফিসার ডাক্তার দীপ দেববর্মা জানান করোনা আক্রান্ত প্রথম মহিলার দ্বিতীয় পর্যায়ে নমুনা পরীক্ষা করা হয়েছে। তার অবস্থার উন্নতি হয়েছে বলে জানান তিনি। তবে করোনা আক্রান্ত মহিলা যে ট্রেনে করে এসেছিলেন সেই কোঁচের বেশিরভাগ যাত্রীর নমুনা পরীক্ষা করা হয়েছে। তাদের নমুনা নেগেটিভ এসেছে। বাকিদেরও চিহ্নিত করে নমুনা পরীক্ষা করা হচ্ছে বলে জানান তিনি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য