About Me

header ads

মুসলিম সবজি বিক্রেতা সম্পর্কে মন্তব্যে কেন শাস্তি নয়?


ডেস্কও ওয়েব ডেস্কঃ করোনাভাইরাসে জেরবার গোটা দেশ। সেই সময়ই উত্তরপ্রদেশের বিজেপি বিধায়কের বিদ্বেষমূলক মন্তব্যে জোর বিতর্ক। আর এতেই চটেছেন গেরুয়া শিবিরের প্রধান জে পি নাড্ডা। সাম্প্রদায়িক মন্তব্য করলেও কেন দল বিধায়কের বিরুদ্ধে ব্যবস্থা নিল না? উত্তরপ্রদেশের দলীয় নেতৃত্বের কাছছে জানতে চেয়েছেন বিজেপি সভাপতি। দল সাম্প্রদায়িক কোনও মন্তব্য যে বরদাস্ত করবে না বলে সাফ জানিয়েছেন নাড্ডা। এছাড়াও শোকজ নোটিস দেওয়া হয়েছে উত্তরপ্রদেশের বরহজ কেন্দ্রের বিধায়ক সুরেশ তিওয়ারিকেও। উত্তরপ্রদেশের দেওরিয়া জেলাবাসীকে মুসলিম সবজি বিক্রেতাদের থেকে সবজি কিনতে বারণ করেন বিজেপি বিধায়ক সুরেশ তিওয়ারি।
বিধায়কের বিদ্বেশমূলক মন্তব্যের পরও দলের রাজ্য শাখার চুপ করে থাকাকে দুর্বলতা বলেই মনে করছে কেন্দ্রীয় নেতৃত্ব। সূত্রের খবর, বিধায়ক সুরেশ তিওয়ারির বিরুদ্ধে অবিলম্বে শাস্তিমূলক পদক্ষেপ করতে দলের রাজ্য নেতৃত্বকে নির্দেশ দিয়েছেন বিজেপি সভাপতি।
বিজেপি বিধায়কের বিতর্কিত মন্তব্যে চাঞ্চল্য ছড়ায় যোগীরাজ্যে। উত্তরপ্রদেশের বরহজ কেন্দ্রের বিধায়ক সুরেশ তিওয়ারির একটি ভিডিও সম্প্রতি সোশাল মিডিয়ায় দেখা যায়। যেখানে তিনি বলেছেন, একটা জিনিষ ভাল করে সকলে মনে রাখুন, আমি সবার সামনেই বলছি, কেউ মুসলিমদের থেকে সবজি কিনবেন না।
এই ঘটনার পর যখন সুরেশ তিওয়ারির সঙ্গে যোগাযোগ করা হয় তখন তিনি বলেন যে তিনি এই মন্তব্যটি গত সপ্তাহে করেছিলেন যখন তিনি বরহজ নগরের অফিসে সরকারি আধিকারিকদের সঙ্গে দেখা করতে যান সেই সময়। বিধায়ক বলেন, আমার কাছে অনেক অভিযোগ আসে যে মুখের লালা সবজিতে লাগিয়ে এক সম্প্রদায়ের মানুষ সবজি বিক্রি করে করোনাভাইরাস ছড়ানোর চেষ্টা করছে ওই এলাকায়। সেই কারণেই আমি তাঁদের বলি সেই মানুষদের থেকে সবজি না কিনতে। পরিস্থিতি স্বাভাবিক হয়ে গেলে তাঁরা কী করবেন পরবর্তীতে সেটা নিজেরাই ঠিক করবেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য