About Me

header ads

গণতন্ত্রের চতুর্থ স্তম্ভের প্রতি বিশ্বাসী ও শ্রদ্ধাশীল সরকারঃ রাজ্য বিজেপি!


ডেস্কও ব্যুরোঃ প্রদেশ বিজেপি কিংবা বর্তমান রাজ্য সরকার বরাবর গণতন্ত্রের চতুর্থ স্তম্ভের প্রতি বিশ্বাসী ও শ্রদ্ধাশীল। গণতন্ত্রের চতুর্থ স্তম্ভ যেন আরও উদার ভাবে, আরও স্বাধীন ভাবে কাজ করতে পারে, তার জন্য সরকারের যা যা করার দরকার দুই বছরের মধ্যে বর্তমান রাজ্য সরকার তা করে প্রমান করে দিয়েছে বলেন জানান প্রদেশ বিজেপির মুখ্য মুখপাত্র সুব্রত চক্রবর্তী।
তিনি আরও জানান রাজ্যে যেখানে সাংবাদিকদের পেনশন ছিল ১ হাজার টাকা, তা ২০১৮ সালের পহেলা জুলাই বৃদ্ধি করে ১০ হাজার টাকা করেছে রাজ্য সরকার। রাজ্যের চারজন প্রবীণ সাংবাদিক বর্তমানে এই প্রকল্পের সুবিধা পাচ্ছে। সাংবাদিক কল্যাণ তহবিল থেকে সাংবাদিক বিশ্বজিৎ শর্মার চিকিৎসার জন্য দুই লক্ষ টাকা আর্থিক সহায়তা করা হয়েছে। পূর্বতন সরকারের সময় রাজ্যের বুকে দুইজন সাংবাদিক হত্যার ঘটনার তদন্ত সিবিআই-র হাতে তুলে দেওয়ার বিষয়ে বর্তমান রাজ্য সরকার প্রথম কেবিনেট বৈঠকে সিদ্ধান্ত গ্রহণ করেছে।
সাংবাদিকদের আবাসনের জন্য বড়জলায় এক একর জায়গার বন্দোবস্ত করা হয়েছে। তার সাথে বর্তমান আগরতলা প্রেসক্লাবের উন্নতিকরনের জন্য ৩২ লক্ষ টাকা মঞ্জুর করেছে বর্তমান রাজ্য সরকার। সাংবাদিকদের দক্ষতা বৃদ্ধির জন্য একটি কর্মশালার আয়োজন করা হয়েছে। এছাড়া ত্রিপুরা বিজ্ঞাপন নীতি ২০০৯ সংশোধনের জন্য এইন দপ্তর থেকে অনুমোদনের জন্য অর্থ দপ্তরে প্রেরন করা হয়েছে। এছাড়াও বর্তমান রাজ্য সরকার সাংবাদিকদের স্বার্থে কি কি কাজ করেছে এই সময়ের মধ্যে তা তুলে ধরেন তিনি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য