About Me

header ads

করোনা নিরাময় রামদেবের রামবান, সমালোচনায় নেটিজেনরা!


ডেস্কও ওয়েব ডেস্কঃ লকডাউনের মধ্যেও দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। এমন পরিস্থিতিতে টেস্ট কিট সরবরাহ করতে যখন হিমশিম খাচ্ছে সরকার, ঠিক সেই সময় নিজে নিজে করোনা পরীক্ষার উপায় বাতলালেন যোগগুরু বাবা রামদেব। তাঁর দাবি, আর হাসপাতাল-ডাক্তারখানায় ছোটাছুটি করতে হবে না কারোকে। বরং সহজ উপায়ে বাড়িতে বসেই এ বার করোনা হয়েছে কি না জানতে পারবেন সাধারণ মানুষ।
করোনা পরিস্থিতি নিয়ে একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের আয়োজিত আলোচনাসভায় অংশ নিয়েছিলেন রামদেব। সেখানে তিনি দাবি করেন, এক মিনিট পর্যন্ত শ্বাস বন্ধ করে রাখতে পারলেই বুঝতে হবে শরীরে করোনাভাইরাস নেই।
রামদেব বলেন, ‘‘উপসর্গ থাকুক বা না থাকুক, করোনাভাইরাস রয়েছে কি না, তা বাড়িতেই পরীক্ষা করা সম্ভব। বয়স্ক মানুষ যাঁদের হৃদরোগের সমস্যা রয়েছে, ডায়াবিটিস এবং উচ্চরক্তচাপে ভুগছেন, তাঁরা  ৩০ সেকেন্ড শ্বাস বন্ধ করে থাকুন। কমবয়সিরা ১ মিনিট পর্যন্ত। এতে সফল হলেই বুঝবেন আপনার শরীরে কোভিড-১৯ নেই।’’
এর পাশাপাশি সরষের তেল নাকে দিয়ে টানলে শ্বাসযন্ত্র থেকে সমস্ত ভাইরাস পেটে চলে যায় এবং পেটে জমা অ্যাসিডই তাদের মেরে ফেলে বলেও দাবি করেন রামদেব। করোনা নিরাময়ে বিশেষ প্রাণায়াম রয়েছে বলেও দাবি করেন রামদেব। তিনি ক্যামেরার সামনে নিজে তা করেও দেখান। রামদেব বলেন, গলা চেপে শ্বাস টেনে কিছুক্ষণ তা ধরে থাকতে হবে। তার পর এক আঙুল দিয়ে নাকের একদিক চেপে, অন্য দিক থেকে ধীরে ধীরে শ্বাস ছাড়তে হবে।
রামদেবের আগেও করোনা নিরাময়ে এমন হাজারো দাবি সামনে এসেছে। পরিমিত গোমূত্র খেলে কোভিড-১৯ ভাইরাস ধারেকাছে ঘেঁষবে না, এমন দাবিও করেছেন অনেকে। তবে এখনও পর্যন্ত এর সত্যাসত্য যাচাই করা যায়নি। বরং দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। কেন্দ্রীয় সরকার প্রদত্ত পরিসংখ্যান অনুযায়ী শনিবার সকাল পর্যন্ত দেশে করোনা আক্রান্তের সংখ্যা সাড়ে ২৪ হাজারে গিয়ে ঠেকেছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য