About Me

header ads

রমজানে ইফতার পার্টি এড়িয়ে চলার সতর্কবার্তা মুসলিম সংগঠনের!

ডেস্কও ব্যুরোঃ রমজান মাসেও বজায় রাখতে হবে সামাজিক দূরত্ব, কোভিড-১৯ ভাইরাস মোকাবিলায় এবার নয়া সতর্কবার্তা জারি করল দারুণ উলুম, দেওবন্দ এবং দেশের অন্যান্য মুসলিম সংগঠনগুলি। ২৩ এপ্রিল থেকে শুরু হচ্ছে রমজান মাস। কিন্তু লকডাউন দেশে সামাজিক দূরত্বের নির্দেশ মেনে নিজের ঘরে বসেই নমাজ পড়ার কথা জানিয়েছে দেশের এই সংগঠনগুলি। ইতিমধ্যেই দেশে মৃতের সংখ্যা ৫০০ পেরিয়েছে। সেই পরিস্থিতিতে করোনা সংক্রমণ রুখতেই জারি হয়েছে এই সতর্কবার্তায়।
সেখানে দারুন উলুমের তরফে বলা হয়েছে, মুসলিমরা ঘরে বসেই নমাজ পড়বে এবং মসজিদে যাওয়া এড়িয়ে চলবে। এর মাধ্যমে সরকারের জারি করা সামাজিক দূরত্বের নির্দেশ মেনে চলা সম্ভব হবে। একই অ্যাডভাইসরি জারি করা হয়েছে কর্ণাটকেও। সেখানে বলা হয়েছে শেহরি (ভোরবেলা যে আহার করা হয়) এবং ইফতার (সন্ধ্যেবেলা যে খাবার দিয়ে উপোস ভঙ্গ করা হয়) পার্টি এড়িয়ে চলতে। এছাড়াও রমজানে প্রয়োজনীয় সামগ্রী বিক্রির ক্ষেত্রে সরকারের নির্দেশ যথাযথভাবে পালন করতে।
এর পাশপাশি কর্ণাটকের ইমারত-ই-শরিয়াহ-এর পক্ষ থেকে সমস্ত মুসলিম সম্প্রদায়কে বলা হয়েছে শেহরি কিংবা ইফতারের জন্য কোনও রকম ব্যবস্থা কিংবা শব্দের ব্যবহার করা যাবে না যা লকডাউনকে ভঙ্গ করতে পারে। হায়দ্রাবাদের ধর্মীয় নেতারাও স্বাস্থ্য ও চিকিৎসকদের পরামর্শ অনুসরণ এবং প্রতিরোধমূলক ব্যবস্থা, বিশেষত সামাজিক দূরত্ব কঠোরভাবে পালন করার আবেদন জানিয়েছেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য