About Me

header ads

শিশু সুরক্ষা কমিশনের হস্তক্ষেপে শিশু ফিরে পেল মায়ের কোল!


ডেস্কও ব্যুরোঃ শিশু সুরক্ষা কমিশনের হস্তক্ষেপে শেষ পর্যন্ত ৮ বছরের শিশু ফিরে পেল মায়ের কোল। ঘটনার বিবরণে জানা যায় লেফুঙ্গা থানাধীন দমদমিয়া এলাকার দিলীপ সরকারের সাথে সামাজিক ভাবে বিয়ে হয়েছিল রাবার বোর্ড এলাকার পূজা মালাকারের। বিয়ের পর তাদের দুটি সন্তানের জন্ম হয়। কিন্তু দুজনের মধ্যে শুরু হয় পারিবারিক ঝামেলা। বহু চেষ্টা করেও তার সমাধান হয়নি। অবশেষে বিষয়টি আদালত পর্যন্ত গড়ায়।
দুই সন্তানের মধ্যে বড় সন্তান বাবার কাছে থেকে যায়। আর ছোট ছেলেকে নিয়ে মা বাপের বাড়িতে আশ্রয় নেয়। সম্প্রতি পূজা মালাকার চাইল্ড লাইনে দাবি জানান বাবার কাছে থাকা বড় সন্তানকে যেন ওনার কাছে ফিরিয়ে দেওয়া হয়।
সেই মোতাবেক চাইল্ড  লাইন বিষয়টি শিশু সুরক্ষা কমিশনকে জানায়। তার পরিপ্রেক্ষিতে বুধবার শিশু সুরক্ষা কমিশনের চেয়ারপার্সন নিলিমা ঘোষ চাইল্ড লাইনের কর্মী ও পুলিশকে সাথে নিয়ে দমদমিয়াস্থিত দিলীপ সরকারের বাড়িতে যান। সেখানে গিয়ে দিলীপ সরকারের পরিবারকে শিশু অধিকার সম্পর্কে অবগত করেন এবং ৮ বছরের সন্তানকে বাবার কাছ থেকে নিয়ে এসে মায়ের হাতে তুলে দেন।
শিশু সুরক্ষা কমিশনের চেয়ারপার্সন নিলিমা ঘোষ জানান সন্তান ১৮বছর হওয়ার আগে পর্যন্ত আইন অনুযায়ী মার কাছে থাকবে।এটা তার অধিকার।এই অধিকার অনুযায়ী আট বছর বয়সি পুত্র সন্তানকে তার মায়ের হাতে তুলে দেওয়া হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য