About Me

header ads

আগামী ২৪ এপ্রিল শুরু হবে উত্তর পত্র মূল্যায়নের কাজ!


ডেস্কও ব্যুরোঃ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের উত্তর পত্র মূল্যায়নের কাজ শুরু হওয়ার কথা ছিল চলতি মাসের ১৬ তারিখ থেকে। আগরতলা, উদয়পুর এবং কুমারঘাটে এই উত্তর পত্র মূল্যায়নের প্রস্তুতি নেওয়া হয়। কিন্তু বর্তমান পরিস্থিতিতে সেটা সম্ভব নয়। নতুন করে মূল্যায়নের দিন ক্ষন স্থির করা হয়েছে। আগামী ২৪ এপ্রিল আগরতলাতে হবে উত্তর পত্র মূল্যায়নের কাজ।
যেহেতু এখনো লক ডাউন চলছে তাই আগরতলায় বাড়ি যে সমস্ত শিক্ষকদের এবং যারা বাইরে কর্মরত কিন্তু বাড়ি আগরতলায় সেই সমস্ত শিক্ষকদের উত্তর পত্র মূল্যায়নের কাজ শুরু হবে। সামজিক দূরত্ব বজায় রেখে এই মূল্যায়ন প্রক্রিয়া চলবে। প্রতিটি সেন্টারে ১০০ থেকে ২০০ জন শিক্ষক থাকবে। প্রথম দিকে উত্তর পত্র মূল্যায়ন হবে। পরে উত্তর পত্র মূল্যায়ন এগুলে তারপর হবে স্ক্রুটিনি। শহরের ১৩ টি ভ্যানুতে হবে উত্তর পত্র মূল্যায়নের কাজ।
শুক্রবার এক সাক্ষাৎকারে এই বিষয়ে জানান মধ্যসিক্ষা পর্ষদের সভাপতি ডাঃ ভবতোষ সাহা। এমনিতে এই কাজে ৪০০০ শিক্ষক- অধ্যাপক প্রয়োজন হয়। কিন্তু স্থান সঙ্কুলান না হওয়ায় ২ থেকে আড়াই হাজার শিক্ষক নিয়ে কাজ শুরু হবে বলে জানান তিনি। এই কাজ শেষ করতে দুই সপ্তাহ লাগতে পারে। একই সঙ্গে মধ্যসিক্ষা পর্ষদের কর্মীদের নির্দেশ মেনে চলার জন্য বলা হয়েছে। তা নিশ্চিত করতে বিশেষ ভাবে উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানান তিনি। পরিস্থিতির কথা বিবেচনা করে কর্মীরা ছুটির দিনেও কাজ করবে বলে জানান মধ্যসিক্ষা পর্ষদের সভাপতি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য