About Me

header ads

শিক্ষামন্ত্রীর পৌরহিত্যে আগামী কর্মসূচি নিয়ে বৈঠক শিক্ষা দপ্তরের!


ডেস্কও ওয়েব ডেস্কঃ সোমবার শিক্ষা দপ্তরের আগামি কর্মসূচির বিষয়ে মহাকরণে বৈঠক অনুষ্ঠিত হয়। এই বৈঠকে পৌরহিত্য করেন শিক্ষা মন্ত্রী রতন লাল নাথ। উপস্থিত ছিলেন শিক্ষা সচিব, দুই অধিকর্তা, সকল জেলা শিক্ষা আধিকারিক, সকল ও.এস.ডি এবং এডিসি-র কর্মকর্তারা।
আগামি ৩ থেকে ৪ দিনের মধ্যে ছাত্র-ছাত্রীদের কাছে বই পৌঁছে দেওয়া হবে। ইতিমধ্যেই স্কুল গুলিতে ৮০ শতাংশ বই পৌঁছে গেছে। লক ডাউন উঠার পর ক্লাস শুরু হওয়ার আগে সকল স্কুল গুলিকে সেনিটাইজ করার নির্দেশ দেওয়া হয়েছে। প্রত্যেক স্কুলে পানীয় জল থাকা আবশ্যক। প্রয়োজন বোধে ট্যাংকার ক্রয় করা হবে। জেলা শাসকদের দপ্তর মারফত জানানো হবে স্কুল গুলিতে জলের ব্যবস্থা করার জন্য।
যে সকল স্কুলে বেশি সংখ্যক ছাত্র- ছাত্রী রয়েছে সেখানে রুটিন করে ক্লাস নেওয়া হবে। স্কুল খোলার পর প্রথমে শিক্ষকরা স্কুলে যাবেন। তারপর সিদ্ধান্ত নিয়ে ছাত্রদের স্কুলে যাওয়ার অনুমতি দেওয়া হবে। নুন্যতম শিক্ষক যাতে স্কুলে থাকে সেই ব্যবস্থা করে পড়াশুনা শুরু করা হবে। জেলা শিক্ষা আধিকারিকদের নির্দেশ দেওয়া হয়েছে মিড-ডে-মিলের টাকা যেন যথা সময়ে স্কুল গুলিতে পৌছায়। প্রয়োজনে এডিসি-তে থাকা অতিরিক্ত শিক্ষকদের নিয়ে আসা হবে। বৈঠকে গৃহীত কাজ গুলি আগামি ৩০ এপ্রিলের মধ্যে সম্পন্ন করার নির্দেশ দেওয়া হয়েছে।
মঙ্গলবার দুপুর ২ টায় কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রীর সঙ্গে দেশের সকল রাজ্যের শিক্ষা মন্ত্রীদের ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকে আলোচ্য বিষয় নিয়েও এইদিন সংবাদ প্রতিনিধিদের অবগত করেন শিক্ষামন্ত্রী রতন লাল নাথ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য