About Me

header ads

রাজ্যের দুইজন কোভিড ১৯ আক্রান্ত, রাজস্থানেই চিকিৎসাধীন!

ডেস্কও ব্যুরোঃ গত ৫ মার্চ সোনামুড়া মহকুমার ১১ জন সদস্য দিল্লির নিজাম উদ্দিন ধর্মসভায় অংশ নিতে যায়। সেখান থেকে রাজ্যের ১১ জন সদস্য রাজস্থানের বিকানিরে যায়। এই ১১ জনের মধ্যে দুই জনের নমুনা রিপোর্ট পজেটিভ এসেছে। বর্তমানে প্রত্যেকে রাজস্থানের বিকানিরে চিকিৎসাধীন। দুই জনের অবস্থা স্থিতিশীল। বাকি ৯ জনকে আইসোলেশনে রাখা হয়েছে।

শুক্রবার মহাকরণে সাংবাদিক সম্মেলন করে এই তথ্য দেন স্বাস্থ্য দপ্তরের সচিব দেবাশিষ বসু।তিনি বলেন এই ক্ষেত্রে তাদের স্বাস্থ্য সম্পর্কে খোঁজখবর রাখছে সরকার। অন্যদিকে রাজ্যে  হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে ৬ হাজার ৪৮৬ জনকে। ইনস্টিটিউসনাল কোয়ারেন্টাইনে রয়েছে ১৩৪ জন। মোট কোয়ারেন্টাইনে রয়েছে ৬ হাজার ৬২০ জন। ৩ হাজার ২০৪ জন ১৪ দিনের সময়সীমা সম্পন্ন করেছে। জিবি-র পাশাপাশি আইজিএম হাসপাতালে ৩০ শয্যা বিশিষ্ট আইসিইউ আগামি দুই দিনের মধ্যে প্রস্তুত হয়ে যাবে।

শনিবার আরও একটি কার্গো বিমান রাজ্যে আসবে। এই তথ্য দেন স্বাস্থ্য দপ্তরের সচিব। ভেন্টিলেটর ক্রয় করার ক্ষেত্রে গুণগত মান বজায় রাখা হচ্ছে। পৃথক ভাবে ১০০ শয্যা বিশিষ্ট আইসিইউ করার জন্য এসডিআরএফ থেকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তার জন্য ৫ কোটি টাকার প্রস্তাব পাঠানো হয়েছে। তার মধ্যে দুই কোটি টাকা ইতিমধ্যে পাওয়া গেছে। এক কোটি টাকার সামগ্রী ক্রয় করা হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ