About Me

header ads

মিঠুন দেবনাথের মৃত্যুর সঠিক তদন্তের দাবিতে সোচ্চার ১০৩২৩ শিক্ষক সংগঠন!


ডেস্কও ওয়েব ডেস্কঃ রবিবার জিবি হাসপাতালে মৃত্যু হয় মিঠুন দেবনাথ নামের এক শিক্ষকের। চাকুরি হারানো ১০৩২৩ জন শিক্ষকের মধ্যে একজন ছিলেন মৃত  মিঠুন দেবনাথ। তার বাড়ি বাগমার শালগড়ায়।
মিঠুন দেবনাথের মৃত্যুর পরই ১০৩২৩ শিক্ষক সংগঠনের পক্ষ থেকে অভিযোগ উত্থাপন করা হয় জিবি হাসপাতালে চিকিৎসায় গাফিলতির কারনে মৃত্যু হয়েছে মিঠুন দেবনাথের। এই অভিযোগ তুলে ১০৩২৩ শিক্ষক সংগঠনের এক প্রতিনিধিদল সোমবার জিবি হাসপাতালের মেডিক্যাল সুপারের দ্বারস্থ হন। প্রতিনিধিদলের পক্ষ থেকে ঘটনার সঠিক তদন্ত করে অভিযুক্ত চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়।
প্রতিনিধিদলের এক সদস্য জানান সোমবার জিবি হাসপাতালের মেডিক্যাল সুপারের নিকট মৌখিক ভাবে এই দাবি জানানো হয়েছে। মঙ্গলবার সংগঠনের পক্ষ থেকে লিখিত ভাবে জিবি হাসপাতালের মেডিক্যাল সুপারের নিকট অভিযোগ জানানো হবে এবং ঘটনার সঠিক তদন্তের দাবি জানানো হবে।
অন্যদিকে, জিবি হাসপাতালে শিক্ষক মৃত্যুর ঘটনার পরিপ্রেক্ষিতে সোমবার সংগঠনের পক্ষ থেকে পশ্চিম আগরতলা থানায় একটি মামলা দায়ের করা হয়।
অভিযোগে বলা হয়, চাকুরী হারানোর ফলে মানসিক অবসাদ গ্রস্থ হয়ে তার মৃত্যু হয়েছে বলে অভিযোগ করে ১০৩২৩ শিক্ষক সংগঠন। সংগঠনের আরো অভিযোগ বিনা চিকিৎসায় তার মৃত্যু হয়েছে। সেই অভিযোগের তদন্ত করে ব্যবস্থা গ্রহণের জন্য সংগঠনের পক্ষ থেকে দাবি জানানো হয়েছে স্বাস্থ্য মন্ত্রীর নিকট। তাদের স্থায়ী সমাধানের কোন ব্যবস্থা মে মাসের মধ্যে না নিলে ফের আন্দোলনে নামার ঘোষণা দেন ১০৩২৩ শিক্ষক সংগঠনের একাংশ। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য