About Me

header ads

নতুন পদ্ধতিতে ট্রেড লাইসেন্স করার বিষয়ে মার্চেন্ট এসোসিয়েসানের সাংবাদিক সম্মেলন!

সোমবার অল ত্রিপুরা মার্চেন্ট এসোসিয়েসানের সভাপতির নেতৃত্বে ব্যবসায়ীদের বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে এক প্রতিনিধি দল রাজ্যের মুখ্যমন্ত্রীর সাথে সাক্ষাৎকারে মিলিত হয় ট্রেড লাইসেন্সের বিষয় নিয়ে।

মঙ্গলবার এই বিষয়ে অল ত্রিপুরা মার্চেন্ট এসোসিয়েসানের কার্যালয়ে ব্যবসায়ীদের বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে সাংবাদিক সম্মেলন করে সংবাদ প্রতিনিধিদের অবগত করা হয়। সাংবাদিক সম্মেলনে অল ত্রিপুরা মার্চেন্ট এসোসিয়েসানের সাধারন সম্পাদক সুজিত রায় জানান সম্প্রতি নগর উন্নয়ন দপ্তর থেকে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয় এখন থেকে নতুন পদ্ধতিতে ট্রেড লাইসেন্স করতে হবে। আগের পদ্ধতিতে এখন আর ট্রেড লাইসেন্স করা যাবে না। নতুন পদ্ধতিতে ট্রেড লাইসেন্স করতে ফি ও কিছুটা বেশি লাগবে। যা ব্যবসায়ীদের পক্ষে দেওয়া সম্ভব নয়।

সোমবার এই বিষয়ে মুখ্যমন্ত্রীর সাথে  ব্যবসায়ীদের বিভিন্ন সংগঠনের প্রতিনিধি দলের সদস্যদের সুদীর্ঘ আলোচনা হয়েছে। সেখানে নগর উন্নয়ন দপ্তরের সচিবও উপস্থিত ছিলেন। মুখ্যমন্ত্রী সবকিছু শুনার পর তৎক্ষণাৎ নগর উন্নয়ন দপ্তরের সচিবকে নির্দেশ দিয়েছেন, দপ্তর থেকে যে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে তা আপাতত স্থগিত রাখার জন্য। পাশাপাশি মুখ্যমন্ত্রী ব্যবসায়ীদের বিভিন্ন সংগঠনের প্রতিনিধি দলের সদস্যদের নিকট আহ্বান জানান তারা যেন সকলে মিলে সিদ্ধান্ত নেয় কীভাবে ট্রেড লাইসেন্স করলে সরকারের কোষাগারে রাজস্ব আসে এবং ব্যবসায়ীরাও ক্ষতিগ্রস্ত না হয়।

সাংবাদিক সম্মেলনে সুজিত রায় আরও জানান দীপাবলির পর ব্যবসায়ীদের বিভিন্ন সংগঠনগুলি একসাথে বসে এই বিষয়ে আলোচনা করবে। সাংবাদিক সম্মেলনে সুজিত রায়ের সাথে উপস্থিত ছিলেন অল ত্রিপুরা মার্চেন্ট এসোসিয়েসানের সভাপতি তুষার কান্তি চক্রবর্তী সহ ব্যবসায়ীদের বিভিন্ন সংগঠনের নেতৃত্বরা।

Post a Comment

0 Comments