About Me

header ads

দুর্গা নিয়ে আপত্তিকর পোস্ট, কলেজ শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ দায়ের!

হিন্দু দেবী দুর্গা নিয়ে অপত্তিকর পোস্ট করার অপরাধে অভিযোগ দায়ের হল উত্তরপ্রদেশের ডিগ্রি কলজের এক শিক্ষকরে বিরুদ্ধে। পুলিশের দাবি, অভিযুক্ত দিনেশ যাদব উন্মুক্ত ঘটনার পর থেকেই ফেরার। তবে, অভিযুক্ত আদৌ শিক্ষক কিনা তা নিয়ে বিতর্ক রয়েছে।

গত রবিবার, দুর্গা নিয়ে ফেসবুকে আপত্তিকর পোস্ট করেন জৌনপুর জেলার এক বেসরকারি কলেজের শিক্ষক। নিমেষে তাঁর পোস্টটি ছড়িয়ে পড়ে। যা চোখে পরে কোতওয়ালী থানার স্টেশন হাউস অফিসার পবন উপাধ্যায়ের। তিনি দিনেশ যাদব উন্মুক্তের ওই পোস্টটিকে স্ক্রিনশট করে রাখেন। সোমবার, ওই স্ক্রিনশটের ভিত্তিতেই শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন পবন উপাধ্যায়। জানা গিয়েছে, পরে দুর্গা নিয়ে আপত্তিকর পোস্টটি ডিলিট করে দেন অভিযুক্ত।

ভারতীয় দণ্ডবিধির ২৯৪ (অশ্লীল কাজ), ২৯৫-এ (ইচ্ছাকৃতভাবে অশ্লীলকাজ, বিশেষ ধর্ম বা ধর্মীয় বিশ্বাসকে অবমাননা করা, বিশেষ সম্প্রদায়ের ধর্মীয় অনুভূতিতে আঘাত করা) ও তথ্যপ্রযুক্তি আইনের ৬৬-এফ ধারায় মামলা রুজু হয়েছে। কোতওয়ালী থানার স্টেশন হাউস অফিসার পবন উপাধ্যায়ের কথায়, “পোস্টটি দেখা মাত্রই আমি তার স্ক্রিনশট করে অভিযোগ দায়ের করি। দিনেশ যাদব মাদিয়াহুনের মতিভার সিং গ্র্যাজুয়েট কলেজের শিক্ষক। পুলিশ তাঁর কলেজ ও বাড়িতে যায়। তবে, তাঁকে খুঁজে পাওয়া যায়নি।”

ফেসবুক অ্যাকাউন্টে দিনেশ জানিয়েছেন তিনি জৌনপুরের বীর বাহাদুর সিং পূর্বাঞ্চল বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক ও এলাহাবাদ বিশ্ববিদ্যালয়ের অন্তর্গত টিডি ইন্টার কলেজের ছাত্র ছিলেন। কিন্তু দেখা যাচ্ছে, ওই কলেজটি বীর বাহাদুর সিং পূর্বাঞ্চল বিশ্ববিদ্যালয়ের অনুমোদনপ্রাপ্ত।অভিযুক্ত দিনেশ যাদব উন্মুক্ত নিজেকে সহকারী অধ্যাপক বলে দাবি করলেও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তা অস্বীকার করেছেন।

Post a Comment

0 Comments